শুক্রবার, , ২৬ এপ্রিল ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

২১ মার্চ, ২০১৯ ২৩:৪০

আইপিএলে শুরু থেকেই খেলতে পারবেন সাকিব

আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি সাকিব আল হাসান। সেই চোট থেকে তিনি এখন পুরোপুরি সেরে উঠেছেন। ২৩ মার্চ থেকে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলতে আর বাকি থাকে বিসিবির অনাপত্তিপত্র। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানালেন সেটাও সাকিবকে দেওয়াই আছে।

আইপিএলে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচ ২৪ মার্চ। কলকাতার ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে তারা। আকরামের ধারণা সাকিবের ফিটনেসে আর কোন ঘাটতি না থাকায় এই ম্যাচ থেকেই তিনি খেলার জন্য প্রস্তুত থাকবেন, 'অবশ্যই শুরু হওয়ার (আইপিএল) আগে তো যাবেই।

ডাক্তারের যে পরামর্শ ছিল ২০ তারিখ পর্যন্ত খেলতে পারবে না, ইদানীং তো প্র্যাকটিস করছে সে। আমার মনে হয় ওর ফিটনেসটা। গত সাত দিন প্র্যাকটিস করেছে, ব্যাটিং বোলিংও করেছে। আজকে তো ডেটটা (২০ মার্চ) হয়ে গেছে, কাজেই সে এখন পুরোই ফিট।'

২০ তারিখের আগেই অবশ্য ব্যাট বল ধরে ফেলেছেন সাকিব। অনুশীলনে পুরোদমে চলছে তার প্রতিযোগিতায় ফেরার লড়াই। মঙ্গলবার মিরপুরে সেন্টার উইকেটে চালিয়েছেন বড় শট খেলার অনুশীলনও।

ফিটনেস ঠিক থাকলে আইপিএল খেলতে সাকিবের কেবল দরকার বিসিবির অনাপত্তিপত্র (এনওসি)। আকরাম জানালেন ওই আনুষ্ঠানিকতা আগেই সেরে রাখা হয়েছে, 'ওর তো (এনওসি) অলরেডি এটা দেয়াই আছে ক্রিকেট বোর্ড থেকে। সে আইপিএল খেলবে এটা তো জানাই আছে।'

সামনে বিশ্বকাপ। ম্যাচ অনুশীলনের জন্য আইপিএল বড় মঞ্চ। তবে এই টুর্নামেন্টে থাকে নতুন করে চোটে পড়ার ঝুঁকিও। এই ব্যাপারে কনসার্ন থাকলেও কোন বিধি নিষেধ রাখতে চায় না বিসিবি, 'আমরা তো ওর ইনজুরিতে কোনদিন খুশি হতে পারি না। এখন যেহেতু সে খেলছে। আমাদের মাথায় সবসময় থাকে বাংলাদেশের ক্রিকেটের জন্য সে খুব গুরুত্বপূর্ণ। সে আইপিএলে গিয়ে আবার যেন ইনজুরিতে না পড়ে সেদিকে আমাদের কনসার্ন থাকবে। যতটুক পারে ঝুঁকি কম নিলে ওর জন্য ভালো হবে।

'আমি নিশ্চিত  সে নিজেরটা নিজে খুব ভালো বুঝে। সে নিজে খুবই কেয়ার করছে।'

ফেব্রুয়ারিতে বিপিএলের ফাইনালে আঙুলে নতুন করে চোট পান সাকিব। সেই চোটের মাত্রা গুরুতর হওয়ায় যেতে পারেননি নিউজিল্যান্ডে।

আপনার মন্তব্য

আলোচিত