সোমবার, ২৭ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৮ মে, ২০১৯ ০১:০৪

ফেসবুকে মাশরাফিকে নিয়ে কটূক্তি করায় নারী চিকিৎসককে নোটিশ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে ফেসবুকে অশালীন পোস্ট দেয়ায় এক নারী চিকিৎসককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

ওই চিকিৎসকের নাম ডা. মৌমিতা জলিল জু‌লি। তিনি নওগাঁ জেলা হাসপাতালে ইনডোর মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। গত ২৮ এপ্রিল ফেসবুকে মাশরাফিকে নিয়ে অশালীন পোস্ট দেন তিনি। ওই পোস্টে মাশরাফিকে গালাগালি করেন জুলি।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পার্সোনাল-১ অধিশাখার উপসচিব শামীমা নাসরিন স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, যেহেতু আপনার আচরণ একজন সরকারি কর্মকর্তার জন্য মানানসই নয় এবং অশোভনীয় আচরণ এবং সরকারি কর্মচারী আচরণ বিধিমালার (শৃঙ্খলা ও আপিল বিধিমালা-২০১৮) ৩ এর (খ) মোতা‌বেক অসাধাচারণ হিসেবে গণ্য।

এ কারণে আপনাকে সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিল বিধিমালা ২০১৮ এর ৩(খ) মোতা‌বেক অসদাচরণের দায়ে অভিযুক্ত করে কেন উক্ত বিধিমালার অধীনে যথোপযুক্ত দণ্ড প্রদান করা হবে না- তা এ নোটিশ প্রাপ্তির তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হইল।

সম্প্রতি নিজ এলাকা নড়াইল সদর হাসপাতালে ঝটিকা সফরে গিয়ে সাংসদ মাশরাফি বিন মর্তুজা দায়িত্বরত চিকিকৎসকের দেখা পাননি। এসময় তিনি মোবাইল ফোনে ওই চিকিৎসকের অনুপস্থিতির কারণ জানতে চান। চিকিৎসকের সাথে মাশরাফির ওই ফোনালাপটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

এনিয়ে চিকিৎসকের অনেকেই ফেসবুকে মাশরাফির প্রতি ক্ষোভ প্রকাশ করেন। চিকিৎসকের সাথে আলাপের সময় মাশরাফির ভাষা নিয়ে প্রশ্ন তুলেন অনেকে। আবার কোনো চিকিৎসক মাশরাফিকে নিয়ে অশোভন বন্তব্যও করেন।

আপনার মন্তব্য

আলোচিত