স্পোর্টস ডেস্ক

২৪ মে, ২০১৯ ১২:৩১

সুযোগ থাকলে কোহলিকে বিশ্বকাপ দলে চাইতেন মাশরাফি

সুযোগ থাকলে অন্য দলের কোন একজনকে দলে নিতে চাইতেন, এমন প্রশ্ন করা হয়েছিল বিশ্বকাপে অংশ নেওয়া দশ দলের অধিনায়ককে উদ্দেশ করেই। তাতে অনেকেই হেঁটেছেন কূটনৈতিক পথে, কেউ দিয়েছেন সোজাসাপ্টা উত্তর, কেউ এড়িয়ে গেছেন। তবে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা রাখঢাক না করেই ভারত অধিনায়ক বিরাট কোহলিকে চাওয়ার কথা জানালেন।

বৃহস্পতিবার লন্ডনের দ্য ফিল্ম শেডে দশ অধিনায়ককে নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে আইসিসি। তাতে উপস্থিত সাংবাদিকদের নানান প্রশ্নের উত্তর দেন তারা। বিশ্বকাপ নিয়ে হালকা মেজাজে চলে আলোচনা।

এক পর্যায়ে এক সাংবাদিক প্রশ্ন করেন, অন্য দলের একজন কাউকে নেওয়ার সুযোগ থাকলে কাকে নিতেন তারা। উত্তর ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান বলেন, তার দলে তিনি কোন পরিবর্তনই আনতে চান না। তবে সুযোগ থাকলে রিকি পন্টিংকে কোচ হিসেবে চাইতেন।

বিরাট কোহলি উত্তর দিতে কিছুটা ভাবনায় পড়ে যান। তবে পরে দিয়েছেন স্পষ্ট উত্তর, ‘খুব কঠিন প্রশ্ন। আমরা এমনিতেই শক্তিশালী দল। আমি এবিডি ভিলিয়ার্সকে নিতাম, কিন্তু সে তো অবসর নিয়ে নিয়েছে। কাজেই আমি ফাফ (ডু প্লেসি)কে দলে নিতাম।’

পাকিস্তান অধিনায়ক এক কথায় সেরেছেন উত্তর- ‘জস বাটলার।’ ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার আর আফগানিস্তান অধিনায়ক গুলবদিন নাইব প্যাচিয়ে প্রশ্নটা এড়িয়ে গেছেন। এরপরই আসে বাংলাদেশ অধিনায়কের পালা।

বিরাট কোহলির দিকে আঙুল তাক করে মাশরাফি সোজাসাপ্টা বলেন- ‘দ্যাট গাই, বিরাট’।

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাকে তার দলে চাওয়ার কথা জানান। ফাফ ডু প্লেসিকে কোহলি চাইলেও ডু প্লেসি কেবল একজনকেই চান নি। দিয়েছেন লম্বা তালিকা। ভারতীয় পেসার জাসপ্রিত বোমরাহ, আফগান স্পিনার রশিদ খান, অসি পেসার প্যাট কামিন্সকে পছন্দ ডু প্লেসির। উপস্থাপক যখন জিজ্ঞেস করেন- বিরাটকে চাইবেন না? ডু প্লেসি তখন বলেন, ‘বিরাট আমার ব্যাটিং তালিকায় আছে।’

শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসও স্পষ্ট উত্তর দিয়েছেন। করুনারত্নে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে নিজ দলে চাওয়ার কথা জানান। উইলিয়ামসনের পছন্দ রশিদ খান। তার ব্যাখ্যা এবার বিশ্বকাপে বোলারদের ভূমিকা হবে বেশ বড়। আর তাতে রশিদ রাখবেন প্রভাব।

আপনার মন্তব্য

আলোচিত