বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১০ জুন, ২০১৯ ১৪:৫৭

রান না পেয়ে বাড়তি অনুশীলন করছেন তামিম

কার্ডিফ থেকে ব্রিস্টল আসতে ঘণ্টা দেড়েকের বেশি না লাগলেও বাংলাদেশ দলের রোববার কোন অনুশীলন ছিল না।

আগের দিন ম্যাচ, পরের দিন ভ্রমণ। দলের এই শিডিউল হলেই আর সাধারণত অনুশীলন রাখা হয় না।

কিন্তু কার্ডিফ থেকে ব্রিস্টল এসে একজন আর বিশ্রাম নেওয়াকে পাত্তা দিতে চাইলেন না। বিশ্বকাপে তিন ম্যাচে দলে অবদান রাখতে না পারার অস্বস্তি দূর করতে যে মরিয়া হয়ে উঠছেন তামিম ইকবাল।

ব্রিস্টল পৌঁছেই বল বয় বুলবুল ও মিডিয়া অপারেশন্স ম্যানেজার সাব্বির খানকে নিয়ে এখানকার কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে চলে যান তামিম।

তবে ব্রিস্টলের বৃষ্টিতে মাঠে নেমে অনুশীলন করতে পারেননি। ইনডোরে ঝালিয়ে নিয়েছেন নিজেকে। শ্রীলঙ্কা ম্যাচের আগে কোথায় খামতি তা বের করতে ভীষণ সিরিয়াস হয়েই লেগে পড়েছেন তিনি।

বিশ্বকাপে এমনিতেই তামিমের রেকর্ড তেমন ভালো না। এবারের বিশ্বকাপেও চলছে সেই ধারা। প্রথম ম্যাচে ১৬, পরের দুই ম্যাচে ২৪ ও ১৯। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে তার আউটের ধরণেও আছে মিল। শর্ট বল এগিয়ে এসে পুল করতে গিয়ে ব্যাটেই নিতে পারেননি। তুলে দিয়েছেন সহজ ক্যাচ।

ওপেনিংয়ে দলের গুরু দায়িত্ব তামিমের। শুরু থেকে লম্বা সময় ব্যাট করার চাহিদা তার উপর। তা মাথায় নিয়ে শুরু করেন মন্থর। কিন্তু রান-বল পুষিয়ে দেওয়ার আগেই হয়ে যাচ্ছেন আউট। তার খেলা ডটবলগুলোও তাই চাপ হয়ে যাচ্ছে দলের জন্য।

প্রথম তিন ম্যাচের প্রতিপক্ষ বাংলাদেশ থেকে ছিল বেশ এগিয়ে। তবু এই তিন ম্যাচের একটা জেতা গেছে। পরের ম্যাচের প্রতিপক্ষ শ্রীলঙ্কানরা র‍্যাঙ্কিং, শক্তি কিংবা সাম্প্রতিক ফর্মে আছে পিছিয়ে। তাদের বিপক্ষে তাই কোনভাবেই পয়েন্ট হারাতে চাইবে না বাংলাদেশ। এমন ম্যাচের আগে তামিমের ফর্মে ফেরাও দলের সবচেয়ে তীব্র চাওয়াগুলোর একটি।

আপনার মন্তব্য

আলোচিত