বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১৩ জুন, ২০১৯ ১২:৩৫

ধাওয়ান না থাকায় চাপ কম থাকবে নিউ জিল্যান্ডের

চোটে ওপেনার শিখর ধাওয়ান ছিটকে যাওয়ায় ভারতের ওপরের অর্ধে নেই কোনো বাঁহাতি ব্যাটসম্যান। এতে ভারতের বিপক্ষে দলের বোলাররা তুলনামূলক কম চাপে থাকবে বলে মনে করেন নিউ জিল্যান্ডের ব্যাটসম্যান রস টেইলর।

বৃহস্পতিবার (১৩ জুন)বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ট্রেন্টব্রিজে ভারতের মুখোমুখি হবে নিউ জিল্যান্ড।

এখন পর্যন্ত বিশ্বকাপে অপরাজিত রয়েছে কেবল এই দুই দল।

রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রানের ইনিংস খেলার পথে প্যাট কামিন্সের বলে বাঁ হাতের বুড়ো আঙ্গুলে চোট পান ধাওয়ান। কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে তা নিয়ে এখনও নির্দিষ্ট কিছু জানা যায়নি।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ধাওয়ান না থাকায় রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরুতে নামতে পারেন লোকেশ রাহুল। ভারতের বিপক্ষে ভালো করতে আশাবাদী টেইলর।

তিনি বলেন, অবশ্যই শিখরকে হারানোটা ভারতের জন্য বড় ধাক্কা। তার ও রোহিত শর্মার খুব ভালো একটা জুটি আছে। আর আমি মনে করি, তারা একে অন্যের পরিপূরক কারণ তাদের একজন বাঁহাতি, আরেকজন ডানহাতি। আমি মনে করি, অনেক দিন ধরে আমাদের একই রকমের ভারসাম্যপূর্ণ একটা দল আছে। আর আপনার যখন ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন থাকবে, প্রতিপক্ষের বোলারদের ওপর এটা নানাভাবে চাপ তৈরি করবে।

টেইলর আরও বলেন, ইংল্যান্ডের অনেক মাঠেই একদিকের সীমানা ছোট। আর আপনার যদি দুইজন ব্যাটসম্যানই ডানহাতি বা দুজনেই বাঁহাতি হয়, তবে আপনি এটার ততটা সুবিধা নিতে পারবেন না।

আপনার মন্তব্য

আলোচিত