মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১৯ জুন, ২০১৯ ২০:৪৬

দ.আফ্রিকাকে ২৪১ রানে বেঁধে রাখলো নিউজিল্যান্ড

আগের পাঁচ ম্যাচে তিনটিতে হেরে খাঁদের কিনায় দাঁড়িয়ে আছে দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান এই ম্যাচটি দক্ষিণ আফ্রিকার জন্য অঘোষিত সেমিফাইনালের মতো। হারলেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে। এমন কঠিন সমীকরণের ম্যাচেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি দক্ষিণ আফ্রিকা।

বৃষ্টির কারণে কার্টল ওভারে ম্যাচের দৈর্ঘ্য নির্ধারিত হয় ৪৯ ওভারে। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন দলটি।

বৃষ্টির কারণে টহ হয় বিলম্বে। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ভেজা আউটফিল্ডের কারণে সময় নষ্ট হওয়ায় ওভার কেটে প্রতি ইনিংস করা হয় ৪৯ ওভারের। শুরুতেই ওপেনার কুইন্টন ডি কককে বোল্ড করেন ট্রেন্ট বোল্ট। অধিনায়ক ফাফ ডু প্লেসিও সুবিধা করতে পারেননি। ৩৫ বলে ২৩ রানে তাকে ফেরান লুকি ফার্গুসন।

ধীর গতিতে খেলা হাশিম আমলার অর্ধশতক তুলে নিয়েই বিদায় নেন।  ৩৮ রানে এইডিন মারক্রাম সাজঘরে ফিরলে ১৩৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে দক্ষিণ আফ্রিকা। এরপর ডেভিড মিলার এবং ফন ডার ডুসেনকে ৭২ রানের জুটিতে ভর করে দুইশ’ পার করে দক্ষিণ আফ্রিকা।

শেষ দিকে সাবলীল খেলতে থাকা ডেভিড মিলারকে ৩৬ রানে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন লুকি ফার্গুসন। তবে ৬৪ বলে ৬৭ রানের দায়িত্বশীল ইনিংস খেলে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন ডুসেন। আর ৪৯ ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ২৪১।

আপনার মন্তব্য

আলোচিত