মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১৩ আগস্ট, ২০১৯ ২২:৪২

ডি কক প্রোটিয়াদের টি-টোয়েন্টি অধিনায়ক

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন এই সংস্করণে দলটির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা ফাফ দু প্লেসি। তার বদলে দলের নেতৃত্ব পেয়েছেন কুইন্টন ডি কক।

টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিনিং অলরাউন্ডার বিয়ন ফোরটান। টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক করা হয়েছে রাসি ফন ডার ডাসেনকে।

তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন দু প্লেসি। টেম্বা বাভুমাকে করা হয়েছে ডেপুটি। চোট কাটিয়ে ভারত সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন আনরিক নরকিয়া। দেশের হয়ে চারটি ওয়ানডে খেলা এই পেসার এখন খেলেননি কোনো টেস্ট ও টি-টোয়েন্টি।

টেস্ট সিরিজের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিনিং অলরাউন্ডার সেনুরান মুথুসামি ও উইকেটরক্ষক রুডি সেকন্ড।

ঘরোয়া ক্রিকেটে নিজেকে মেলে ধরে টেস্ট দলে ফিরেছেন ড্যান পিট। গত মৌসুমে ৫৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার চার দিনের ক্রিকেটের প্রতিযোগিতায় এই অফ স্পিনার ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারী। গত জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া ব্যাটসম্যান জুবাইর হামজা ডাক পেয়েছেন ১৫ সদস্যের দলে।

সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের হয়ে চার দিনের ক্রিকেট খেলবেন বলে টি-টোয়েন্টি দলে বিবেচনা করা হয়নি এইডেন মারক্রাম, টিউনিস ডি ব্রুইন ও লুঙ্গি এনগিডিকে। সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ বাড়াতে কদিন আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া পেসার ডেল স্টেইনের জায়গা হয়নি টি-টোয়েন্টি দলে।

ভারত সফরে তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা।

টেস্টের দক্ষিণ আফ্রিকা দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), টিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবাইর হামজা, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিডি, আনরিক নরকিয়া, ভারনন ফিল্যান্ডার, ড্যান পিট, কাগিসো রাবাদা, রুডি সেকন্ড।

টি-টোয়েন্টির দক্ষিণ আফ্রিকা দল: কুইন্টন ডি কক (অধিনায়ক), রাসি ফন ডার ডাসেন (সহ-অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বিয়ন ফোরটান, বিউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, আনরিক নরকিয়া, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, জন-জন স্মাটস।

আপনার মন্তব্য

আলোচিত