স্পোর্টস ডেস্ক

৩০ আগস্ট, ২০১৯ ১৭:৫৬

টেস্ট দলে ফিরলেন সাকিব-তাসকিন, নেই মোস্তাফিজ

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট দিয়ে আবারো সাদা জার্সিতে ফিরছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। বাঁ হাতের তর্জনীর ইনজুরির কারণে এর আগে নিউ জিল্যান্ড সিরিজে খেলেননি তিনি। সাকিবের সঙ্গে ফিরেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও। তবে দলে নেই কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। শুক্রবার (৩০ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদও। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথমে দলে ছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যক্রমে বিপিএলের শেষ ম্যাচে ইনজুরিতে পড়ে যাওয়ায় স্কোয়াড থেকে বাদ পড়েন তিনি। যথারীতি এবারের স্কোয়াডে আছেন সাদমান ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেনের মতো তরুণরা। তবে রাখা হয়নি মোস্তাফিজকে। বাদ পড়েছেন পেসার সৈয়দ খালেদ আহমেদও।

বিশ্বকাপের বর্ণহীন পারফরম্যান্সের পর শ্রীলঙ্কা সিরিজেও নিজেকে মেলে ধরতে না পারায় বিশ্রাম চেয়েছিলেন তামিম ইকবাল খান। সে কারণে দলে নেই অভিজ্ঞ এ ওপেনার। তাই সাদমান ইসলামের সঙ্গে ওপেনিংয়ে সৌম্য সরকার কিংবা লিটন কুমার দাসকে দেখা যেতে পারে।

১৫ সদস্যের দলে পেসার রয়েছে তিন জন। সাকিবের সঙ্গে বিশেষজ্ঞ স্পিনারের সংখ্যা তিনজন। আছেন অলরাউন্ডার মোসাদ্দেকও। তাই স্পিন দিয়েই হয়তো আফগানদের বিপক্ষে লড়াই করতে যাচ্ছে দলটি।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে এরমধ্যেই ঢাকায় পৌঁছেছে আফগানিস্তান দল। শুক্রবার সকালে হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখে সেখান থেকেই স্থানীয় ফ্লাইটে করে চট্টগ্রামে রওনা দেয় দলটি।

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ। এর আগে ১ সেপ্টেম্বর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মুখোমুখি হবে আফগানরা।

১৫ সদস্যের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত