স্পোর্টস ডেস্ক

০৪ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২৮

শেষ ওভারে সিরিজ জয় নিউ জিল্যান্ডের

হতাশ মালিঙ্গা। ছবি: এএফপি

প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও ম্যাচ গড়াল শেষ ওভারে, এবং ফলাফল সে আগের মতই; শ্রীলঙ্কার হার! মঙ্গলবার পাল্লেকেলেতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিও শ্রীলঙ্কার বিপক্ষে রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে সফরকারী নিউ জিল্যান্ড। তিন ম্যাচের সিরিজ ২-০ এ নিজেদের করল কিউইরা।

এদিন লাসিথ মালিঙ্গার দলকে ৪ উইকেটে হারিয়েছে নিউ জিল্যান্ড। টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৬১ রানের পুঁজি পায় স্বাগতিকরা। জবাবে কলিন ডি গ্র্যান্ডহোম ও টমি ব্রুসের ১০৯ রানের জুটিতে ভর করে ম্যাচ জেতে কিউইরা। দুজনই পেয়েছেন ফিফটির দেখা।

ম্যাচের শেষ ওভারে ৬ উইকেট হাতে রেখে ৭ রান প্রয়োজন ছিল কিউইদের। ওয়ানিন্দু হাসারাঙ্গা প্রথম দুই বলেই তুলে নেন উইকেট। নাটক জমে ওঠে তাতে। তৃতীয় বলটায় মিচেল সান্টনার হাঁকান সজোরে। বাউন্ডারি সেটি তালুবন্দি করে করেন সিহান জয়াসুরিয়া। কিন্তু শেষ মুহূর্তে ডিপ উইকেটের ওই জায়গাটায় কুশল মেন্ডিসের সঙ্গে ধাক্কা লাগলে ভারসাম্য রাখতে পারেননি জয়াসুরিয়া। বল মুঠোবন্দি করলেও তার পা লাগে সীমানা দড়িতে। আউটের বদলে ছক্কা পেয়ে যায় নিউ জিল্যান্ড। পরের বলে সান্টনার বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।

রান তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে নিউ জিল্যান্ড। দলীয় ৩৮ রানে হারায় তারা ৩ উইকেট। ৩টি উইকেটই শিকার আকিলা দনাঞ্জয়ার। সেই চাপ সামলে চতুর্থ উইকেটে ১০৯ রানে জুটি গড়েন গ্র্যান্ডহোম ও ব্রুস। গ্র্যান্ডহোম সর্বোচ্চ ৫৯ ও ব্রুস ৫৩ রান করেন। লঙ্কানদের পক্ষে আকিলা সর্বাধিক ৩ উইকেট নেন।

এর আগে মেন্ডিসের ২৬, আভিস্কা ফার্নান্দোর ২৫ বলে ৩৭ এবং নিরোশান ডিকভেলার সর্বোচ্চ ৩০ বলে ৩৯ রানে লড়াইয়ের পুঁজি পায় শ্রীলঙ্কা। কিউই পেসার রেন্স সর্বাধিক ৩টি এবং সাউদি ও কুগেলিন ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন টিম সাউদি। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে শুক্রবার।

আপনার মন্তব্য

আলোচিত