শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১০ অক্টোবর, ২০১৯ ১০:০৯

জার্মানির বিপক্ষে আর্জেন্টিনার স্বস্তির ড্র

জার্মানির বিপক্ষে জয়ের সমান এক ড্র করেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দুই গোল শোধ করে স্বস্তির ড্রতে মাঠ ছাড়ে।

বুধবার রাতে ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে প্রীতি ম্যাচটি ২-২ ড্র হয়। সের্গে জিনাব্রির গোলে জার্মানি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেছিলেন কাই হাভার্টস। এরপর লুকাস আলারিও ব্যবধান কমানোর পর অভিষিক্ত লুকাস ওকামপোসের শেষ দিকের গোল লিওনেল স্কালোনির দলকে স্বস্তি এনে দেয়।

চোটের আঘাতে জার্মানি অনেকটা দ্বিতীয় সারির দলে পরিণত হলেও প্রথমার্ধে এগিয়ে যায় দুই গোলে।

এ মাসের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের জালে বায়ার্ন মিউনিখের গোল উৎসবে একা চার গোল করা জিনাব্রিই প্রথম গোল করে জার্মানিকে এগিয়ে দেন। ১৬তম মিনিটে অসাধারণ নৈপুণ্যে দলকে এগিয়ে দেন এই মিডফিল্ডার।

২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। মাঝমাঠে মার্কোস রোহোর ভুলে বল ধরে লুকাস ক্লোসতামান অনেকখানি ছুটে ডান দিকে জিনাব্রিকে পাস দেন। আর তিনি বাড়ান ছোট ডি-বক্সের মুখে কাই হাভার্টসকে। অনায়াসে বাকিটা সারেন তরুণ এই মিডফিল্ডার। জাতীয় দলের হয়ে এটা তার প্রথম গোল।

৬৬তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরে আর্জেন্টিনা। বাঁ দিক থেকে মার্কোস আকুনার ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে দারুণ হেডে বল জালে পাঠান বায়ার লেভারকুসেনের ফরোয়ার্ড লুকাস আলারিও।

৮৫তম মিনিটে দারুণ গোছানো আক্রমণে সমতা টানে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ডি-বক্সে আলারিওর ছোট করে বাড়ানো বল পেয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শট নেন সেভিয়া মিডফিল্ডার ওকামপোস। বল এমরে কানের শরীর ছুঁয়ে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

আপনার মন্তব্য

আলোচিত