স্পোর্টস ডেস্ক

২২ নভেম্বর, ২০১৯ ১১:৩৩

খেলা দেখতে ভারত গেলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ-ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলার উদ্বোধন করতে ভারতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১০টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সফরসঙ্গীদের নিয়ে যাত্রা করেন তিনি। সকাল সাড়ে ১০টা নাগাদ ফ্লাইটটি নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আজ বেলা ১টা ৩০ মিনিটে খেলা শুরুর কথা রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান। আজ ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত কলকাতায় এ খেলা অনুষ্ঠিত হবে। দুই প্রতিবেশী দেশ প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলছে যেখানে এই প্রথম গোলাপি রঙের বল ব্যবহার করা হবে।

প্রধানমন্ত্রীর দৈনন্দিন কর্মসূচিতে বলা হয়েছে, দুপুর ১২টা ২০ মিনিটে তিনি খেলার মাঠে ক্রিকেটের গোলাপি বল ও কয়েন গ্রহণ শেষে তা দুই দলের অধিনায়ক ও আম্পায়ারদের কাছে হস্তান্তর করবেন। ১২টা ৫০ মিনিটে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মিলে আনুষ্ঠানিক বেল বাজানোর মাধ্যমে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচের সূচনা করবেন তিনি।

এছাড়া দুপুরের ভোজের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। এরপর রাত আটটায় ইডেন গার্ডেনস স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ শেষে রাত ১০টায় তিনি ঢাকার উদ্দেশে কলকাতা ত্যাগ করবেন।

প্রেস উইং থেকে আরও জানানো হয়, দলীয় নেতা, ক্রিকেট বোর্ডের কর্মকর্তাসহ ৬০ জনের বেশি সফরসঙ্গী নিয়ে প্রধানমন্ত্রী কলকাতায় যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকাইয়া সুলতানা, আন্তর্জাতিক সম্পাদক ডা. শাম্মী আহম্মেদ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, গোলাম রাব্বানী চিনু, মেরিনা জাহান কবিতা, পারভীন জামান কল্পনা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত