সিলেটটুডে ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০১৫ ১৪:৪৯

মেসি-নেইমারদের ব্যর্থতার দিনে বার্সেলোনার জালে ৪ গোল!

মেসি-নেইমার-সুয়ারেসের ব্যর্থতার দিনে এক হালি গোল হজম করতে হলো বার্সেলোনাকে। ম্যাচের ফল দাঁড়ায় বার্সেলোনা ১ সেল্তা ভিগো ৪!  এটা  স্পেনের শীর্ষ লিগ লা লিগায় চলতি মৌসুমে বার্সেলোনার প্রথম হার।

বুধবার রাতে বার্সেলোনার বিপক্ষে সেল্তা ভিগোর ৪-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন স্পেনের ফরোয়ার্ড ইয়াগো আসপাস। একটি করে গোল করেন নলিতো ও জন গুইডেটি। বার্সেলোনার একমাত্র গোলটি নেইমারের।  

তৃতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ আসে সেল্তা ভিগোর সামনে। সেবার আসপাস সুযোগটি কাজে লাগাতে পারেননি। তবে পরের সাত মিনিটেও অতিথিদের রক্ষণে চাপ ধরে রাখে তারা।

দশম মিনিটে প্রথম সুযোগটি তৈরি করে বার্সেলোনা। লিওনেল মেসির সেই প্রচেষ্টা ঠেকিয়ে দেন সেল্তা ভিগোর গোলরক্ষক সের্হিও আলভারেস। পাঁচ মিনিট পর মেসির দারুণ পাস থেকে সুযোগ আসে নেইমারের সামনে। গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি তিনিও।

মেসি-নেইমার-সুয়ারেসদের প্রচেষ্টাগুলো ব্যর্থ করে দেওয়া সেল্তা ভিগো এগিয়ে যায় ২৬তম মিনিটে। বার্সেলোনা যুব প্রকল্পের সাবেক খেলোয়াড় নলিতোকে ঠেকানোর কোনো সুযোগই ছিল না মার্ক-আন্দ্রে টের স্টেগানের সামনে। লা লিগার চলতি আসরে এটি নলিতোর পঞ্চম গোল।

পিছিয়ে পড়া বার্সেলোনার বিপদ আরও বাড়ে জেরার্দ পিকের মারাত্মক এক ভুলে। মাঝ মাঠে এই ডিফেন্ডার বল হারালে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ চলে আসে আসপাসের সামনে। অনেকটা দৌড়ে টের স্টেগানের মাথার ওপর দিয়ে বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি তার।

৩০ মিনিটের মধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া বার্সেলোনা গোলের জন্য মরিয়া হয়ে উঠে। ৪২তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগও আসে নেইমারের সামনে। তার জোরালো শট ডিফন্ডারের গায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়ানোর চেষ্টা করে বার্সেলোনা। কিন্তু প্রথম পরিষ্কার সুযোগটি তৈরি করে স্বাগিতকরাই। ৫১তম মিনিটে অনেকটা দৌড়ে বিপজ্জনক জায়গায় গিয়েও শেষ মুহূর্তে লক্ষ্যভ্রষ্ট শট করে ব্যবধান ৩-০ করার সুবর্ণ সুযোগ নষ্ট করেন নলিতো।

পরের মিনিটে মেসির শট বারে লেগে ফিরলে হতাশ হতে হয় অতিথিদের। ৫৪তম মিনিটে মেসির ফ্রি কিকে অল্পের জন্য লক্ষ্যে থাকেনি পিকের হেড। পরের মিনিটে মেসির তীব্র গতির শট ঠেকিয়ে আবার সেল্তা ভিগোর ত্রাতা গোলরক্ষক।

আপনার মন্তব্য

আলোচিত