সিলেটটুডে ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০১৫ ১৮:০০

নেইমারের ৩১ মিলিয়ন পাউন্ড সম্পত্তি বাজেয়াপ্ত

কর ফাঁকির অভিযোগে ব্রাজিল ফুটবল দলের আধিনায়ক ও বার্সেলোনা সুপারস্টার নেইমারের ৩১ মিলিয়ন পাউন্ড সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সাও পাওলোর একটি আদালত।

এটা নেইমারের বিরুদ্ধে ওঠা প্রথম অভিযোগ নয়। এর আগেও নেইমারের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ওঠেছিল। সান্তোস থেকে বার্সায় যোগ দেওয়ার সময় তিনি কর ফাঁকি দেন বলে মামলা করা হয়েছিল। সেই ঝামেলা শেষ না হতেই কর ফাঁকির অভিযোগে আদালত তার সম্পত্তি বাজেয়াপ্ত করল।

তবে, এ ব্যাপারে নেইমার দেশটির সিভিল আদালতে (দেওয়ানি আদালত) বাজেয়াপ্ত করা সম্পদ ফিরে পেতে আবেদন করতে পারবেন।

২০১১ থেকে ২০১৩ এই দু’ বছরে প্রায় ১০ মিলিয়ন পাউন্ড কর ফাঁকি দিয়েছেন নেইমার। কর পরিশোধের জন্য আদালত তাকে অনেকবার নির্দেশনা দিলেও তিনি তা আমলে নেননি।

যতদিন কর ফাঁকির এ মামলার নিষ্পত্তি না হবে, ততোদিন নেইমার এই সম্পত্তি ব্যবহার করতে পারবেন না, বিক্রিও করতে পারবেন না।

নেইমারের বিরুদ্ধে বিচারক কার্লোস মোতা কর ফাঁকির বিষয়ে মামলা করেন। তিনি জানান, নেইমারের বিদেশ থেকে অপ্রদর্শিত আয়ের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তার বিরুদ্ধে যে পরিমাণ কর ফাঁকি দেওয়ার অভিযোগ আনা হয়েছে আদালতের নিয়ম অনুযায়ী তার চেয়ে তিনগুণ বেশি মূল্যের সম্পত্তি আদালত বাজেয়াপ্ত করেছে।

কর ফাঁকির অভিযোগে নেইমার এবং তার বাবাকে মূল আসামী করে মামলাটি হয়। তবে, নেইমারের বাবা দাবি করেছেন, তার ছেলেকে উদ্দেশ্য প্রণোদিতভাবে হয়রানি করানো হচ্ছে। তিনি আরও দাবি করেন, প্রতিবছর নেইমার সঠিক পদ্ধতিতে কর দিয়ে আসছে। সে কোনো অন্যায় করেনি।

আপনার মন্তব্য

আলোচিত