নিউজ ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০১৫ ২২:২৯

মেসির ইনজুরির দিনে বার্সাকে জেতালেন সুয়ারেস

ম্যাজিকম্যান লিও মেসির ইনজুরির দিনে বার্সার ত্রাতা হয়ে উঠলেন লুইস সুয়ারেস। শনিবার কাম্প নউয়ে উরুগুইয়ান তারকার যাদুতে পালমাসের বিপক্ষে ২-০ গোলের স্বস্তির জয় পায় কাতালানরা।

খেলা শুরুর মাত্র ১০ মিনিটের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি। পেনাল্টি থেকেও গোল করতে পারেননি দলের আরেক বড় তারকা নেইমার। তবে বার্সেলোনার আক্রমণ-ত্রয়ীর আরেক সদস্য লুইস সুয়ারেসের জোড়া গোলে লাস পালমাসকে ২-১ ব্যবধানে হারিয়েছে কাম্প নউয়ের দলটি।

তৃতীয় মিনিটেই চোট পাওয়া মেসি দশম মিনিটে মাঠ ছাড়েন। সবচেয়ে বড় তারকাকে হারানো বার্সেলোনাকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিতে জ্বলে উঠেন স্ট্রাইকার সুয়ারেস।

নিজেদের মাঠে প্রায় ৭৫ হাজার দর্শকের সামনে ২৫তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ডান দিক থেকে সের্হিও রবার্তোর চমৎকার ক্রসে লাফানো হেডে পালমাসের জালে বল পাঠান সুয়ারেস।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন নেইমার। সুয়ারেসের ক্রসে ঠিকভাবে পা ছোঁয়াতে পারেননি ব্রাজিলের অধিনায়ক।

মিনিট তিনেক পরে দূরপাল্লার আচমকা শটে সমতা আনার চেষ্টা করেন জোনাথান ভিয়েরা। কিন্তু বার্সেলোনার সতর্ক গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানকে পরাস্ত করতে পারেননি তিনি।

৪২তম মিনিটে প্রতি আক্রমণ থেকে সুযোগ তৈরি করে পালমাস। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় অতিথিদের এই সুযোগ হাতছাড়া হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস। এই গোলে অবশ্য দারুণ অবদান ছিল মেসির বদলি নামা মুনির এল হাদ্দাদি ও সের্হিও বুসকেতসের। মুনিরের বাড়ানো বলে বুসকেতসের ‘ডামি’ পুরোপুরি বিভ্রান্ত করে অতিথিদের রক্ষণভাগকে। এই সুযোগে বল জালে পাঠাতে কোনো সমস্যা হয়নি উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেসের।

৬৬তম মিনিটে ব্যবধান ৩-০ করার সুবর্ণ সুযোগ পায় শিরোপাধারীরা। আন্তোলিন আলকারাসের হ্যান্ডবলে পেনাল্টি পায় লুইস এনরিকের দল। সুয়ারেস হ্যাটট্রিকের সামনে থাকলেও পেনাল্টি শট নেন নেইমার। বারের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন এই ফরোয়ার্ড।

সর্বশেষ তিন পেনাল্টির দুটি থেকে গোল করতে ব্যর্থ হল বার্সেলোনার খেলোয়াড়রা। এর আগে লেভান্তের বিপক্ষে দুটি পেনাল্টির একটি থেকে গোল করেন মেসি।

৭২তম মিনিটে সরাসরি টের স্টেগের দিকে মেরে একটি সুযোগ নষ্ট করেন ভিয়েরা। অন্য প্রান্তে বুসকেতসের অসাধারণ পাস জালে পাঠাতে ব্যর্থ হন নেইমার।

পাঁচ মিনিট পর হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন সুয়ারেস।

অবশেষে ৮৮তম মিনিটে একটি গোল শোধ করে পারমাস। তবে শেষ সময়ে নিজেদের রক্ষণ দৃঢ় করে আপাতত লিগের শীর্ষে ফিরে বার্সেলোনা।

৬ ম্যাচে ১৫ পয়েন্ট পাওয়া বার্সেলোনাকে পেছনে ফেলার সুযোগ রয়েছে একই দিন মালাগার মুখোমুখি হতে যাওয়া রিয়াল মাদ্রিদের (১৩)।

আপনার মন্তব্য

আলোচিত