আজ বৃহস্পতিবার, , ১৯ জুলাই ২০১৮ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১০ জুলাই, ২০১৮ ১৭:২৯

সুনামগঞ্জে কোটা আন্দোলনের নেতার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে কোটা সংস্কার আন্দোলনের এক নেতার ওপর হামলার প্রতিবাদে এবং দোষীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে সুনামগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কলেজ ক্যাম্পাসে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কলেজ ক্যাম্পাসের অনার্স ভবনের সামনের সড়কে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কলেজ শাখার সভাপতি সভাপতি সুকান্ত দত্ত, সাধারণ সম্পাদক আসাদ মনি, শিক্ষার্থী নাসিম চৌধুরী, মলয় কর, আবদুল বারী, ইকবাল হোসেন, জামিল আহমদ, ইমরান হোসেন প্রমুখ। এসময় বক্তারা ছাত্রনেতা দ্বীপাল ভট্টাচার্যের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান।

গতকাল সোমবার দুপুরে সুনামগঞ্জ সরকারি কলেজ ক্যাম্পাসে হামলার এই ঘটনা ঘটে। হামলায় আহত দ্বীপাল ভট্টাচার্য সুনামগঞ্জ সরকারি কলেজের ছাত্র ও কলেজ শাখা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি। তিনি সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আহত দ্বীপাল ভট্টাচার্য জানান, সোমবার কলেজে তাদের কোনো কর্মসূচি ছিল না। তবে কলেজের পুকুর পাড়ে কিছু সাধারণ শিক্ষার্থীদের নিয়ে তারা চলমান আন্দোলনের বিষয়ে কথা বলছিলেন। দুপুর ১২টার দিকে ছাত্রলীগের একদল কর্মী সেখানে গিয়ে তার ওপর হামলা চালান। এ সময় তার মাথায় ছুরিকাঘাত করা হয়। পরে তার সঙ্গে থাকা অন্যরা তাকে দ্রুত সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান।

হামলার ঘটনায় সোমবার রাতে সুনামগঞ্জ সদর মডেল থানায় একজনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও ২০-২৫জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন দ্বীপাল ভট্টাচার্য। অভিযোগে সুনামগঞ্জ পৌর শহরের আরপিননগর এলাকার শাহরিয়ার নূর ওরফে নিহানের নাম উল্লেখ করা হয়েছে। তিনি একই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল্লাহ জানিয়েছেন, তারা দ্বীপালের লিখিত অভিযোগ পেয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখছেন।

তবে এই অভিযোগ অস্বীকার করেছে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান জানান, এই হামলার সঙ্গে ছাত্রলীগের কেউ জড়িত নয়।

আপনার মন্তব্য

আলোচিত