বৃহস্পতিবার, , ১৫ নভেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৪৬

শনিবার সিলেটে পালিত হবে দেশটাকে পরিষ্কার করি দিবস

‘চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবর্তন চাই ট্রাস্ট সারা দেশব্যাপী ৪র্থ বারের মতো “দেশটাকে পরিষ্কার করি” দিবস পালন করতে যাচ্ছে।

আগামী ১৫ সেপ্টেম্বর শনিবার সিলেটেও পালন করা হবে দেশটাকে পরিষ্কার করি দিবস।

আয়োজকদের গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মূলত এই প্রতীকী পরিষ্কার পরিচ্ছন্নতার আন্দোলন এর মূল লক্ষ্য হচ্ছে আমাদের মাধ্যমে যে ময়লা গুলো হয়ে থাকে, যা পরিবেশে বিনষ্টের জন্য দায়ী ( যেমন- কলার খোসা, বাদামের খোসা, পলিথিন জাতীয় প্রভৃতি) সেগুলো পরিষ্কার করা বা রাস্তা থেকে তুলে ডাস্টবিনে রাখা এবং মানুষকে বুঝাতে চেষ্টা করা যাতে এইগুলো যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলা হয়।

দেশব্যাপী ১৬৪ স্থানে (জেলা ও উপজেলায়) প্রায় লক্ষাধিক স্বেচ্ছাসেবীর মাধ্যমে পরিষ্কার পরিচ্ছন্নতার এই সচেতনতামূলক বৃহৎ ইভেন্ট পরিচালিত হবে।

সিলেট বিভাগের ৪টি জেলা সদর ও ৮ টি উপজেলা সদরে এই ইভেন্ট আয়োজিত হতে যাচ্ছে। আপনিও অংশ নিতে পারেন এই জনসচেতনতার বৃহৎ আয়োজনে। দিবসটি পালনের লক্ষে বৃহস্পতিবার বিকালে সিলেট জেলরোডস্থ একটি রেস্টুরেন্টে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সিলেট জেলা কমান্ডার আতিক রহমানের সঞ্চালনায় প্রস্তুতি সভাতে বক্তব্য দেন পরিবর্তন চাই সিলেট বিভাগীয় সমন্বয়ক মো. বাদশা মিয়া, সিলেট জেলার সহকারী কমান্ডার মাহফুজুর রহমান সহ টিম লিডার হিসেবে আমন্ত্রিত বিভিন্ন সংগঠন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবীরা। সভায় সভাপতিত্ব করেন পরিবর্তন চাই সিলেট জেলার সিনিয়র সদস্য এবং ক্রাউন সিমেন্ট এর সিলেট ও সুনামগঞ্জ জেলার এরিয়া ম্যানেজার ইকবাল হোসাইন। সভায় সিলেট শহরের সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে দিবসটিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

আগামী ১৫ তারিখ সিলেট শহরে ক্বিন ব্রিজ থেকে সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এই পরিষ্কার পরিচ্ছন্নতার প্রতীকী আন্দোলন শেষ হবে। মূল প্রোগ্রাম ১১টায় শুরু হলেও রিপোর্টিং শুরু হবে সকাল ৯টা থেকে।

আপনার মন্তব্য

আলোচিত