শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ ইং

জগন্নাথপুর প্রতিনিধি

০৪ আগস্ট, ২০১৯ ০২:৩২

জগন্নাথপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ বাঁধ ব্যক্তি উদ্যোগে সাঁকো নির্মাণ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা রানীগঞ্জ ইউনিয়নের বালিশ্রী গ্রামে সম্প্রতি বন্যায় প্রায় ৪৫ ফুট বেড়ি বাঁধ ভেঙ্গে যায়। এতে রৌয়াইল, বালিশ্রী গ্রামের হাজার হাজার জনসাধারন সহ শিক্ষার্থীতের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরে।

এ এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হয়। জনদূর্ভোগ লাগবে কোন জনপ্রতিনিধি এগিয়ে না আসায় এলাকার জনসাধারণকে ঝুঁকি নিয়ে নৌকা যোগে যাতায়াত করতে হয়েছে। বেড়ি বাঁধটির উপর দিয়ে যাতায়াতের প্রয়োজনীয়তা অনুভব করে একই ইউনিয়নের আলমপুর গ্রামের মরহুম ইশরাদ উল্লাহ ছেলে মো.বরজু মিয়ার ভাঙ্গা বেড়ি বাঁধের উপর বাঁশের সাঁকো নির্মাণের উদ্যোগ গ্রহণ করলে প্রায় ১৫ হাজার টাকা ব্যায়ে ৪৫ফুট দীর্ঘ বাঁশের সাঁকোটি সম্পন্ন হয়। সাঁকোটি নির্মাণে বালিশ্রী গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে সহযোগিতা করেন। বর্তমানে এলাকার জনসাধারণসহ স্কুল, কলেজ গামী ছাত্র/ছাত্রী বাঁশের সাঁকোর উপর দিয়ে যাতায়াত করছেন।
 
এ ব্যাপারে বালিশ্রী গ্রামের নাইওর মিয়া ও আলতাউর মিয়া বলেন, উজান থেকে নেমে আসা বন্যার পানি ও অতি বৃষ্টিতে আমাদের গ্রামের বেড়ী বাঁধ ভেঙ্গে যাতায়তের সমস্যা সৃষ্টি হয়েছিল। আমাদের গ্রামবাসী বহু কষ্ট করে চলাচল করতে হয়েছে। এলাকা ও গ্রামবাসীর পক্ষে ধন্যবাদ জানাই ও কৃতজ্ঞতা প্রকাশ করছি মো. বরজু মিয়া প্রতি তিনি জনপ্রতিনিধি না হয়েও আমাদের কষ্ট দেখে নিজের টাকা খরচ করে বাঁশের সাঁকো নির্মাণ করে দিছেন।

আপনার মন্তব্য

আলোচিত