নিজস্ব প্রতিবেদক

০৬ মে, ২০২২ ২৩:০২

আজাদ-নাজমা দম্পতি: স্বামী দেশে, স্ত্রী বিদেশে কাউন্সিলর

ছবি: আজাদুর রহমান আজাদের ফেসবুক

যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে ওয়েস্টহ্যামস্টেড এলাকা থেকে দ্বিতীয়বারের মত বিজয়ী হয়েছেন নাজমা রহমান। পেশায় পুষ্টিবিদ নাজমা রহমান সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদের স্ত্রী।

বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচিত হন লেবার দলীয় এই প্রার্থী।

এরআগে ২০১৮ সালের ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে তিনি একই দল থেকে প্রার্থী হয়ে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

নাজমা রহমানের সঙ্গে ওই এলাকা থেকে আরও দুইজন লেবার পার্টির প্রার্থী বিজয়ী হয়েছেন। তারা হলেন- ব্রিটিশ বংশোদ্ভূত শ্যারন হার্ডিক ও ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক শিবা তেওয়ারি।

নাজমা রহমান দীর্ঘদিন ধরে ব্রিটেনের লেবার পার্টির রাজনীতির সাথে জড়িত। তিনি লেবার পার্টির কিলবার্ন ও ওয়েস্টহ্যামস্টেড শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

নাজমা রহমানের বিজয়ী হওয়ার তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন আজাদুর রহমান আজাদ। তিনি লেখেন, আলহামদুলিল্লাহ। আমার সহধর্মিণী নাজমা রহমান যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে লেবারপার্টি থেকে ২য় বারের মতো কাউন্সিলর পদে জয়লাভ করেছেন। লন্ডনের মেয়র লেবার পার্টির নেতা সাদিক খান ও ব্রিটেনের ছায়া উপমন্ত্রী, ব্রিটিশ এমপি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি রেজওয়ানা সিদ্দিক টিউলিপসহ নির্বাচনকালীন বিগত দিনের প্রচারণায় সময় দিয়ে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আপনার মন্তব্য

আলোচিত