সিলেটটুডে ডেস্ক

০৪ মে, ২০২৩ ১৫:২৮

যুক্তরাজ্যে সিভিক অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক ও সংগঠক ক্যারল

ব্রিটেনের রাজার রাজ্যাভিষেকের বছর লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সিভিক অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন সাংবাদিক ও সংগঠক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

কমিউনিটির কল্যাণে অসামান্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ মঙ্গলবার (২ মে) বিকেলে পূর্ব লন্ডনের দ্য আর্টস প্যাভিলিয়নে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে তার হাতে এ অ্যাওয়ার্ড তোলে দেওয়া হয়।

সন্ধ্যা ৭টায় বারার স্পিকার কাউন্সিলর শাফি আহমেদের স্বাগত বক্তব্যের শুরু হওয়া অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলর মায়ূম তালুকদার, ইন্টারমিন চিফ এক্সিকিউটিভ স্টিফেন হালসি, জিএল এ মেম্বার উমেষ দেসাই, লিড মেম্বার কাউন্সিল। অন্যান্য কাউন্সিলরগণ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সাংবাদিক ক্যারল বিভিন্ন সামাজিক ও ইসলামিক সংগঠনের সঙ্গে জড়িত। বৈশ্বিক মহামারি করোনার সময় কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটসের মাধ্যমে জার্নালিজম ও কমিউনিটি অ্যাক্টিভিস্টের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের জন্য ব্রিটেনে বাংলাদেশিদের পরিচিত মুখ সাংবাদিক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারলকে এই সম্মানে ভূষিত করে কর্তৃপক্ষ।

এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১২ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সিভিক অ্যাওয়ার্ড সবচেয়ে প্রেসটিজিয়াস (অতি সম্মানজনক) অ্যাওয়ার্ড। প্রতি বছর একটি নিরপেক্ষ বোর্ডের মাধ্যমে সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিকতা এবং চ্যারিটি কাজের স্বীকৃতি স্বরূপ এই অ্যাওয়ার্ড মনোনয়ন করা হয়।

মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারলের গ্রামের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার হিলালপুর গ্রামে।

আপনার মন্তব্য

আলোচিত