সিলেটটুডে ডেস্ক

০৮ জুন, ২০২৩ ০৪:২০

পর্তুগাল-বাংলা প্রেসক্লাবের কমিটি গঠন

পর্তুগালে বসবাসরত বাংলা মিডিয়ার সংবাদ মাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের নিবন্ধিত সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের ২০২৩-২৪ সালের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৫ জুন) লিসবনের স্থানীয় একটি রেস্তোরাঁয় সংগঠনের কার্যনির্বাহী কমিটির এক সাধারণ সভায় সদ্য সাবেক সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচন করা তিনটির কোনো পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাসেল আহম্মেদ সভাপতি, শহিদ আহমদ সাধারণ সম্পাদক ও শাহ মোহাম্মদ তানভীর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
পরে সবার মতামত ও পরামর্শে ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী বেলাল আহমেদ এবং কার্যকরী কমিটির এক নম্বর সদস্য হিসেবে রয়েছেন ফরিদ আহমেদ পাটোয়ারী (ঢাকা পোস্ট) ও রনি মোহাম্মদ (বাংলাদেশ প্রতিদিন), সিনিয়র সহ-সভাপতি এফ আই রনি ব্যুরো প্রধান দৈনিক ভোলার বানী, সহ-সভাপতি আনোয়ার এইচ খান ফাহিম (আর টিভি), অর্থ সম্পাদক জাহিদ কায়সার (প্রবাস কথা), যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন (দৈনিক ইত্তেফাক), এনামুল হক (একুশে টিভি), মো. আবু সাঈদ (জাগো নিউজ), সহ-সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ (দৈনিক আমাদের সময়), প্রচার সম্পাদক মহি উদ্দিন (আটলান্টিক টিভি পর্তুগাল), দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান (পর্তুগাল বাংলা টিভি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. হাসান কোরাইশী (চট্টগ্রামের সময়) এবং সদস্য হিসেবে রয়েছেন শওকত ও রাহীব ফয়সাল।

পর্তুগাল বাংলা প্রেসক্লাব ২০২১ সালে প্রতিষ্ঠিত হওয়ার কিছুদিন পর পর্তুগিজ সরকারের নিবন্ধন পায়।

আপনার মন্তব্য

আলোচিত