লুৎফুর রহমান, দুবাই

০৬ আগস্ট, ২০২৩ ০২:২২

ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের নয়া কমিটি

আমিরাত ভিত্তিক বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চার প্রতিষ্ঠান "ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম" এর ২০২৩-২০২৫ বর্ষের নতুন কমিটি গঠিত হয়েছে।

প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা শেখ ফরিদ আহমেদ সিআইপি ও অন্যান্য উপদেষ্টামণ্ডলীর পরামর্শে আলোচনা ও নির্বাচনের ভিত্তিতে জুলাই ২০২৩-জুলাই ২০২৫ মেয়াদের কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আমিরাতে বাংলা কমিউনিটির পরিচিত মুখ ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার আলম পাভেল এবং ব্যবসায়ী শিকদার শাফায়েত উল্লাহ।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন কাজী জাবিনা আফরোজা শ্বেতা, ইঞ্জিনিয়ার বুশরা আনোয়ার, প্রবীণ শিল্পী জসিম উদ্দিন পলাশ এবং যন্ত্রশিল্পী অজিত কুমার রায়। ৬৮ জন নির্বাহী সদস্য ও ১৫ ক্ষুদে শিল্পীর সমন্বয়ে গঠিত কার্য নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, ইভেন্ট ম্যানেজম্যান্ট সম্পাদক ও সাংস্কৃতিক সম্পাদকের পদ অলংকৃত করেছেন আব্দুর রহমান রোমান, নওজীন ইসলাম স্বর্ণা, বংগ শিমূল।

আমিরাতে কমিউনিটি নেতা আব্দুল আলিম প্রথম বারের মত উপদেষ্টা কমিটিতে যুক্ত হয়েছেন। এতে করে নবগঠিত কমিটির উপদেষ্টামণ্ডলীর সংখ্যা দাঁড়াল ৪ জন। প্রতিষ্ঠানের শুরু থেকেই থেকেই কমিউনিটি ব্যক্তিত্ব ইসমাইল গনি চৌধুরী ও সেলিম উদ্দিন চৌধুরী উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন।

পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ২০২৩-২০২৫ যারা রয়েছেন প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক শেখ ফরিদ আহমেদ সিআইপি, উপদেষ্টা আব্দুল আলিম, ইসমাইল গনি চৌধুরী, সেলিম উদ্দিন চৌধুরী।

সভাপতি ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার আলম পাভেল, সিনিয়র সহ-সভাপতি কাজী জাবিনা আফরোজা (শ্বেতা), ইঞ্জিনিয়ার বুশরা আনোয়ার, জসিম উদ্দিন পলাশ , সহ-সভাপতি শারমিন আহসান, অজিত কুমার রায়, মনসুর আহমেদ খান, ডা. ফরিউদ্দৌলা পাপ্পু, উত্তম কুমার হাওলাদার, উত্তম কুমার সরকার, ডা. তারেক আহমেদ, ইঞ্জিনিয়ার ফজলে আহসান, সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ শাফায়েত উল্ল্যাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান সাঈদ, সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান রোমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক-১ শামিমা নাসরিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক-২ তানজিলা হোসেন, ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক নওজীন ইসলাম স্বর্ণা, সাংস্কৃতিক সম্পাদক শিমুল চন্দ্র নাথ (বঙ্গ শিমুল), যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আল মনছুর, জয়া মজুমদার উর্মি, অনামিকা সাহা, এস এম ইকবাল কবীর সম্পদ, মো. কামাল হোসেন, অর্থ সম্পাদক সালমা শাফায়েত, অফিস ও প্রকাশনা সম্পাদক জুইয়েনা আক্তার, শিক্ষা ও শিশু বিষয়ক সম্পাদক স্নিগ্ধা সরকার তিথি, প্রচার সম্পাদক শাফায়েত উল্লাহ, আতিথেয়তা সম্পাদক কার্তিক সাহা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সোনিয়া সামিয়া, আবুধাবি এবং মহিলা বিষয়ক সম্পাদক আজমেরী বেগম, ব্র্যান্ডিং এবং ইনোভেশন সম্পাদক তাসনিম আহমেদ, সমাজ কল্যাণ সম্পাদক লিয়াকত হোসেন, খেলাধুলা বিষয়ক সম্পাদক জাহিদ আহমেদ নাদিম, উপ-খেলাধুলা সম্পাদক এজাজ রাজু, জুলকার নাঈম , কার্যনির্বাহী সদস্য অজন্তা গহর, মোহাম্মদ আইয়ুব, নওরীন আহমেদ, মো. সাজ্জাদুল ফারুক রবিন, অংশুমান দাশগুপ্ত, তাসমিয়া তুশিতা, অর্পিতা, সুজন চক্রবর্তী, মায়া খান, জিএম শহিদুল শাহ আলম, আশরাফুল ইসলাম, উর্ণীষা হাওলাদার, পার্থ রক্ষিত, আব্দুল মান্নান।

ক্ষুদে সদস্য তাসফিয়া ফারিন জানিয়াহ, আহমেদ রাইদ জিহান, সারিনাহ শ্যেরিন শাফায়েত, পৃথিলা দুররে মাকননু রোদেলা, জুহারেন জিসান পৃথু, সৌম্যদর্শন সিদ্ধিভীনায়ক সরকার ওম, দেবদর্শন রুদ্রপ্রতাপ সরকার দেব, দেবস্মিতা সাহা স্নেহা, দেবস্ময়ী সাহা আদ্রিকা, দেবৈশ্বর্য সাহা, তাসমিয়া আনিশা, তাসনিম আসফি , তানজিম ফাহমিদা, সাইমিনা আদ্রিতা, ইসরা।

শনিবার শারজাহের বারকোড রেস্টুরেন্টে একটি সংবাদ সম্মেলনে এ সংগঠন আগামী দিনে আরও শক্তিশালী কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত