প্যারিস প্রতিনিধি

১০ আগস্ট, ২০২৩ ১১:১২

প্যারিসে রাজনগর ওয়েলফেয়ার ট্রাস্ট-ফ্রান্সের মতবিনিময় সভা

ফ্রান্স সফররত বাংলাদেশের অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জিল্লুর রহমানের সঙ্গে রাজনগর উপজেলাবাসীর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ আগস্ট) বিকালে রাজনগর ওয়েলফেয়ার ট্রাস্ট-ফ্রান্সের উদ্যোগে প্যারিসের মাস্কদর্মির একটি হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি সাইফুর রহমান কাইয়ুম। সঞ্চালনায় ছিলেন সাংগঠনিক সম্পাদক সম্রাট শাহজাহান।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির হিসেবে বক্তব্য দেন অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের ভাইস চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান।

আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য মোহাম্মদ আলী হোসেন, শাহজালাল স্পোর্টিং ক্লাব ফ্রান্সের সভাপতি ফয়ছল উদ্দিন, স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী ফ্রান্সের সভাপতি এমদাদুল হক স্বপন, কমিউনিটি ব্যক্তিত্ব লুলু আহমেদ, জানু মিয়া, আব্দুর রহিম, রুমেল উদ্দিন, আশরাফুর রহমান ও খায়রুল আলম মাজেদ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন মৌ. মুফাজ্জল হুসেন মহিলা কলেজের সাবেক প্রভাষক শাহ মুইজুর রহমান শামিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, বিবিসিসিআইর চেয়ারম্যান সাইদুর রহমান রেনু জেপি, লেখক সাংবাদিক বির মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, কবি ড. মো. আবু  তাহের, কমিউনিটি নেতা আবদুল আহাদ চৌধুরী, টেংরা ইউপি চেয়ারম্যান টিপু খান, ব্যবসায়ী মো. ময়নুল ইসলাম, কমিউনিটি নেতা মো. আবদুল হান্নান, সাংবাদিক মকিস মনসুর, ব্যবসায়ী সাবুল উদ্দিন, ব্যবসায়ী মো. আহমেদ আহসান, কমিউনিটি ব্যক্তি নুরুল ইসলাম কিসলু।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ফ্রান্সে বিভিন্ন রকমের কাজ ও ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি ফরাসি মূলধারার গুরুত্বপূর্ণ দায়িত্বে প্রবাসী বাংলাদেশিরা কাজ করছেন। এছাড়া দেশের বিভিন্ন দুর্যোগে সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষের পাশের থেকে ক্রমাগত কাজ করে যাচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা। যা একজন বাংলাদেশি হিসেবে আমাদের আনন্দ এবং গর্বের।

বক্তারা, বিদেশের পাশাপাশি প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহবান জানান।

অনুষ্ঠানের সংবর্ধিত অতিথি মোহাম্মদ জিল্লুর রহমানকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয় এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত