শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স)

২৪ আগস্ট, ২০২৩ ২৩:৪৬

প্যারিসে বাংলাদেশ যুব ইউনিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্যারিসে গৌরব ও লড়াইয়ে ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ যুব ইউনিয়ন।  

এ উপলক্ষে বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স শাখার উদ্যোগে প্যারিসের অদূরে পন্থা এলাকায় অবস্থিত ইপিএস কমিউনিটি কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রহমত উল্লাহ চৌধুরী সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবলু হোসেনের সঞ্চালনায়  সভায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন (টেলি কনফারেন্সে) কেন্দ্রীয় কমিটির সভাপতি খান আসাদুজ্জামান মাসুম।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিপিবি ও উদীচী  যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক কমরেড আলীম উদ্দীন, সিপিবি ফ্রান্স শাখার সম্পাদক কমরেড আহমেদ আলী দুলাল। এছাড়াও বক্তব্য রাখেন যুব ইউনিয়ন ফ্রান্স শাখার সাবেক সভাপতি অ্যাডভোকেট রমেন্দ্র কুমার চন্দ,

অনলাইনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য ফাহাদ রিপন, আয়োজক সংগঠনের সাবেক সাংগঠনিক সম্পাদক জবরুল ইসলাম চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন সবুজ ও উদীচী ফ্রান্স সংসদের সম্পাদক মন্ডলীর সদস্য এলান খান চৌধুরী।

অনুষ্ঠানে বক্তরা বলেন, যুব সমাজের মাঝে মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিয়ে সাম্রজ্যবাদের বিরুদ্ধে, জাতীয় স্বাধীনতা সংহতকরণ ও মেহনতি মানুষের স্বার্থের পক্ষের সংগ্রামে যুব ইউনিয়ন জন্মলগ্ন থেকেই উল্লেখযোগ্য ভূমিকা পালন আসছে। দেশ-সমাজ, সভ্যতার সামগ্রিক উন্নয়নে নতুন চেতনা সমৃদ্ধ যুব সমাজ গড়ে তোলার লক্ষ্যে যুবসমাজের মধ্যে দেশপ্রেম ও মানুষের প্রতি ভালোবাসা জাগ্রত করার অব্যাহত প্রচেষ্টা নিয়ে যুব ইউনিয়নের এ ধারা চলমান থাকবে।

সভার শুরুতে সিপিবি'র প্রেসিডিয়াম সদস্য কমরেড শামসুজ্জামান সেলিম, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি অধ্যাপিকা পান্না কায়সার ও যুব ইউনিয়ন জাতীয় পরিষদ সদস্য  অন্তর চক্রবর্তী'র অকাল প্রয়াণে তাঁদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রসঙ্গত, 'বাংলাদেশ যুব ইউনিয়ন বাংলাদেশের একটি যুব সংগঠন যা ১৯৭৬ সালের ২৮ আগস্ট প্রতিষ্ঠিত হয়। যুব সমাজের বহুমূখী সমস্যা সমাধান ও তাদের আশা আকাঙ্ক্ষা বাস্তবায়ন এবং দেশ ও জাতিকে গড়ে তোলার সম্মিলিত সংগ্রামে যোগ্য ভূমিকা পালনে সক্ষম, সচেতন ও সংগঠিত যুব সমাজ গড়ে তোলার লক্ষ্য নিয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়।'

আপনার মন্তব্য

আলোচিত