জুয়েল রাজ, লন্ডন

৩০ আগস্ট, ২০২৩ ২৩:৩৭

লন্ডনে বিএনপির বিশাল গণপদযাত্রা

আওয়ামী লীগ দলীয় সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের দাবীতে লন্ডনে আয়োজন করা হয়েছে " মার্চ ফর ডেমোক্রেসি " নামে  গণপদযাত্রা কর্মসূচির।

২৯ আগস্ট মঙ্গলবার  লন্ডনের হাইড পার্ক স্পীকার কর্ণার থেকে ওয়েস্ট মিনিস্টার হয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিটে  গিয়ে  পদযাত্রাটি শেষ হয়। যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে নেতা কর্মী ও সমর্থকগণ এসে যোগ দিয়ে দিয়েছিলেন এই গণ পদযাত্রায়।

গণ পদযাত্রা সফল করতে  বিভিন্ন ট্রেন স্টেশন ও মসজিদ সহ যুক্তরাজ্যের বিভিন্ন শহরে সভা করে লিফলেট বিতরণ করে প্রায় মাসব্যাপী প্রচারণা চালিয়েছে যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী গণ।

পদযাত্রা শেষে ১০ ডাউনিং স্ট্রিটে  ব্রিটিশ  প্রধানমন্ত্রীর অফিসে স্মারকলিপি প্রদান করেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক এম  কয়সর আহমেদসহ অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দ।

এম কয়সর আহমদ সাংবাদিকদের বলেন, আমরা স্মারক লিপিতে  আমাদের এক দফা এক দাবী উল্লেখ করেছি, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের, যুক্তরাজ্যের হাজার হাজার মানুষের দাবী বিবেচনায় নিয়ে,  শেখ হাসিনাকে পদত্যাগের জন্য কাজ করে।

হাজার হাজার মানুষের এই র‍্যালিকে ঘিরে লন্ডনের নিরাপত্তার দায়িত্বে থাকা শত শত পুলিশ রাস্তায় দায়িত্ব পালন করেছে।

লন্ডন মহানগর যুবদলের সভাপতি সিরাজুল ইসলাম মামুন বলেন, ১৯৭১ সালে যুক্তরাজ্য প্রবাসী হাজার হাজার মানুষ বাংলাদেশের স্বাধীনতার দাবীতে রাজপথে নেমেছিলেন, ইতিহাসের পুনরাবৃত্তি করে বাংলাদেশের গণতন্ত্রের মুক্তির জন্য এই মাইল ব্যাপী প্রায় ১৫ হাজার মানুষ লন্ডনের রাজপথে নেমেছেন। নিশ্চয় আমরা বিজয়ী হব।

আপনার মন্তব্য

আলোচিত