সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:২৬

শিক্ষার উন্নয়নে প্রবাসীদের অংশগ্রহণ জরুরি: মুহিবুর রহমান মানিক

আওয়ামী লীগের দীর্ঘ শাসনামলে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে গেছে, সারাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। একদম প্রান্তিক মানুষজনও তার সুফল ভোগ করছে। সরকারের পাশাপাশি প্রবাসীদের আর্থিক সহযোগিতায় অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা হয়েছে। আমাদের লক্ষ্য এখন গুণগত শিক্ষার উন্নয়নে কাজ করা। অনগ্রসর বা পশ্চাৎমুখী নয়, পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে আধুনিক, অগ্রসর শিক্ষা নিশ্চিত করতে প্রবাসীরাও এগিয়ে আসবেন বলে আশা রাখি।

লন্ডনের ব্রিকলেনের এক রেস্তোরাঁয় ছাতক এডুকেশন ট্রাস্ট আয়োজিত এক মতবিনিময় সভায় সুনামগঞ্জের-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

৩০ আগস্ট সন্ধ্যায় স্থানীয় এক রেস্টুরেন্টে মতবিনিময় সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রুহুল আমিন। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ ও যুগ্ম সাধারণ সম্পাদক মনসুজ জামান মোহন।

সভায় প্রধান বক্তা উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান তার বক্তব্যে ছাতকের শিক্ষা ক্ষেত্রে একজন সচেতন জনপ্রতিনিধি হিসেবে তার দায়িত্ব ও কর্তব্যের কথা তুলে ধরেন। তিনি বলেন, শিক্ষকদের কর্তব্যবোধ ও অভিভাবকদের সচেতনতা ও প্রশাসনিক দক্ষতার সমন্বয়ে শিক্ষা ক্ষেত্রে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করা সম্ভব। প্রবাসীদের কষ্টার্জিত টাকা আমাদের সমাজ পরিবর্তনে অতীতের ন্যায় আগামী দিনেও কাজে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভার শুরুতে কোরান থেকে তেলাওয়াত করেন সহ সভাপতি মাহমুদ আলী। এরপর শোকের মাসে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদদের স্মৃতির স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের পক্ষ থেকে অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা সুরুজ মিয়া, সহসভাপতি গোলাম আজম তালুকদার, মকদ্দুস আলী, গয়াসুর রহমান গয়াস, মোকাদ্দেসুর রহমান, কোষাধ্যক্ষ আসকর আলী, সাংগঠনিক সম্পাদক আবু শহীদ, সাংগঠনিক সম্পাদক কামরুজ জামান, স্কলারশিপ সম্পাদক এরশাদ আহমেদ, আব্দুল মালিক, কবি ও গবেষক আলমগীর শাহরিয়ার প্রমুখ।

উপস্থিত ছিলেন হাজী আব্দুল কুদ্দুস, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক আফসর উদ্দিন, ধৰ্মবিষয়ক সম্পাদক মুহিবুর রহমান শিপন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক এম এ শহীদ, ট্রাস্টি এ সালাম তালুকদার, রফিকুল ইসলাম কাহার, কাজী নজরুল, রফিকুল এ ফটিক মিয়া, তওহীদ মিয়া কয়েস, আব্দুল গাফফার, মামুন রশিদ, সায়েদ আহমেদ, এফ এ সেলিম, এস গাজালী, শাহেদ রহমান, মুহিবুর রহমান, সহসভাপতি শরীফ উল্লাহ তালুকদার, আব্দুস সালাম, সোহেল মিয়া এবং সাংবাদিক ও সংগঠক হামিদ মহম্মদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত