শাবুল আহমেদ, প্যারিস

২৯ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:০৬

প্যারিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন

ফ্রান্সের প্যারিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে প্যারিসের ক্যাথসীমাস্থ একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি এম এ কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহসভাপতি আবুল কাশেম, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহেদ আলী, সহসভাপতি মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, সহসভাপতি অবনী চন্দ্র গোপাল, উপদেষ্টা সালেহ আহমেদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক অপু আলম, ফয়ছল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলী আক্কাস, শিক্ষা ও সাহিত্য সম্পাদক রবিউল ইসলাম, যুবলীগ নেতা কামরুল হাসান সেলিম, জয়নুল আবেদীন, ছাত্রলীগ নেতা আতিক আল হাসান, সুজেল আহমেদ, নাদিম হায়দার, সাংবাদিক লুৎফুর রহমান বাবু, ইকবাল মোহাম্মদ জাফর, বাদল পাল ও চৌধুরী মারূফ অমিত প্রমুখ।

'বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার বাতিঘর শেখ হাসিনা’ উল্লেখ করে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য কঠিন সংগ্রামের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন, তার দৃঢ় নেতৃত্বেই দেশের উন্নয়ন ও অগ্রগতি দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তাই, উন্নয়ন ও সমৃদ্ধির এ ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগের জয়ের জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। একইসঙ্গে দেশি-বিদেশি ষড়যন্ত্র ও অপশক্তির বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু, বঙ্গবন্ধু এবং তার পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফিরাত ও দেশ-জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত