শাবুল আহমেদ, প্যারিস

০৫ অক্টোবর, ২০২৩ ১০:২০

প্যারিসে সেরা ক্রীড়া সংগঠক সম্মাননায় ভূষিত শাহ আলম

শিল্প-সাহিত্য ও সংস্কৃতির তীর্থভূমি প্যারিসে ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সেরা ক্রীড়া সংগঠক সম্মাননায় ভূষিত হলেন ফ্রান্সপ্রবাসী, বাংলাদেশি মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান শাহ্‌ গ্রুপের চেয়ারম্যান চেয়ারম্যান সাত্তার আলী সুমন (শাহ আলম)। প্রবাসে ফরাসি ও বাংলাদেশি ক্রীড়াঙ্গনে বিশেষ অবদান রাখার জন্য তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রদান উপলক্ষে সম্প্রতি নবকণ্ঠ পত্রিকার উদ্যোগে প্যারিসের স্থানীয় একটি রেস্টুরেন্টে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, যমুনা টেলিভিশনের সিইও ফাহিম আহমেদ।

নবকন্ঠ পত্রিকার সম্পাদক আবু তাহিরের সভাপতিত্বে ও সাংবাদিক মোহাম্মদ লুৎফুর রহমান বাবুর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন সুমন। অনুষ্ঠানে ফ্রান্সে বাংলাদেশি বিভিন্ন ক্রিকেট ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক ও ক্রীড়ানুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিত্তের সঙ্গে চিত্তের সমন্বয় ঘটিয়ে ফ্রান্সে বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে নিতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন সাত্তার আলী সুমন। খেলাধুলার প্রসার প্রতিষ্ঠায় তার এই সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা স্মরণীয় হয়ে থাকবে।

সংবর্ধিত অতিথির বক্তব্যে সাত্তার আলী সুমন (শাহ আলম) বলেন, 'তরুণরাই আগামী ভবিষ্যৎ, তাদের হাত ধরে একদিন দেশ-সমাজ, সভ্যতা বহুদূর এগিয়ে যাবে। তাই ফ্রান্স বসবাসরত বাংলাদেশি তরুণরাও একদিন বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।'

আপনার মন্তব্য

আলোচিত