শাবুল আহমেদ, প্যারিস

১৭ অক্টোবর, ২০২৩ ১০:০৭

ডিবিসি নিউজের সঙ্গে প্রবাসীদের সেতুবন্ধনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ডিবিসি নিউজের সঙ্গে প্রবাসীদের সেতুবন্ধন তৈরির লক্ষ্যে প্যারিসে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। ডিবিসি নিউজ পরিবার ফ্রান্সের উদ্যোগে রোববার বিকালে প্যারিসের উপকণ্ঠ লা-কর্নভের একটি হলে বর্ণিল আয়োজনে এ সেতুবন্ধন অনুষ্ঠিত হয়।

ফ্রান্স প্রবাসীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতে বাংলাদেশ এবং ফ্রান্স উভয় দেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব।

শুরুতে ডিবিসি নিউজের ফ্রান্স প্রতিনিধি ইকবাল মোহাম্মদ জাফর তার স্বাগত বক্তব্যে বলেন, ডিবিসি নিউজ দল-মত জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের এবং আজকের এই "সেতুবন্ধন" অনুষ্ঠানটি সকল প্রবাসীদের।

সাংবাদিক ইমরান মাহমুদের সঞ্চালনায় আলোচনা সভায় অংশগ্রহণ করেন বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, বীর মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম এবং তাসলিম হেলাল, মির্জা গ্ৰুপের সত্ত্বাধিকারী মির্জা মাজাহারুল, সাফ এর প্রেসিডেন্ট নয়ন এন কে-সহ আরও অনেকে।

বাংলাদেশ থেকে ডিবিসি নিউজের নিউজ এডিটর মজুমদার জুয়েলের ভার্চুয়ালি অংশগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে দিয়েছে বাড়তি উন্মাদনা। এছাড়া ফ্রান্স প্রবাসী বাংলাদেশি গণমাধ্যমের সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। সবার উন্মুক্ত আলোচনায় অনুষ্ঠান হয়ে উঠেছিল প্রাণবন্ত। আলোচক থেকে শুরু করে অনুষ্ঠানে উপস্থিত সবাই ডিবিসি নিউজের বস্তুনিষ্ঠ সংবাদের ভূয়সী প্রশংসা করেন।

কেক কাটার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সম্পূর্ণ বাঙালি আঙ্গিকের এই সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল দর্শক উপভোগ্য। ছিল দলীয় সংগীত, এক সংগীত এবং দলীয় নৃত্য।

আপনার মন্তব্য

আলোচিত