শাবুল আহমেদ, প্যারিস

২৪ নভেম্বর, ২০২৩ ১৪:৪৬

ফ্রান্সে ফুড ডেলিভারি কর্মীদের ধর্মঘটে বাংলাদেশিদের সংহতি

ফ্রান্সে ফুড ডেলিভারি কাজে নিয়োজিত কর্মীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে CGT-সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে আগামী ২ ও ৩ ডিসেম্বর ধর্মঘট কর্মসূচি ঘোষণা করা হয়েছে। মূলত বৈষম্যমূলক ভাবে কাজের মজুরির হার কমানো প্রত্যাহারপূর্বক কাজের মজুরির হার বাড়ানো, অপেক্ষাকৃত সময়ের টাকা পরিশোধ করা, উবেরের যেসব একাউন্ট ব্লক আছে তা খুলে দেয়া, দ্রুত মজুরি পরিশোধসহ ডেলিভেরো ও উবের কাজের সাথে সম্পৃক্তদের আয়ের উপর অতিরিক্ত টেক্স প্রত্যাহারের দাবিকে প্রাধান্য দিয়ে এ ধর্মঘটের ডাক।

ধর্মঘট উপলক্ষে আয়োজিত কর্মবিরতির প্রতি সমর্থন ও সংহতি জানিয়েছে ফ্রান্সেপ্রবাসী বাংলাদেশি উবের-ডেলিভেরো, স্টুয়ার্ট ও ফান্টার প্লাটফর্মে কর্মরত কর্মীরা।

এ উপলক্ষে বুধবার বিকালে প্যারিসের একটি অভিজাত হলরুমে সিজিটির কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

ধর্মঘট আহবান করায় মতবিনিময় সভায় উপস্থিত বাংলাদেশিরা সিজিটিকে ধন্যবাদ জানিয়ে আন্দোলনে একাত্মতা প্রকাশ করে সর্বাত্মক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন। একইসঙ্গে কর্মসূচি বাস্তবায়ন ও সফলের লক্ষ্যে সবার সহযোগিতা কামনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিজিটির কর্মকর্তা লুডো রিও, ডেলিভারি বিভাগের কর্মকর্তা মেহদি এল মান্দিলি। বাংলাদেশিদের পক্ষে উপস্থিত ছিলেন- আন্দোলনের সমন্বয়ক আইছা প্রধান উবায়দুল্লাহ কয়েছ।

এছাড়া ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গসহ ফুড ডেলিভারি কাজে কর্মরত প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত