সংবাদ বিজ্ঞপ্তি

০৮ ডিসেম্বর, ২০২৩ ২২:৪৮

নির্বাচনে সংখ্যালঘু‌দের উপর স‌ হিং স তা ব‌ন্ধে পদ‌ক্ষেপ গ্রহ‌ণের আহবান

জাতীয় সংসদ নির্বাচন সাম‌নে রে‌খে বাংলা‌দে‌শে সংখ্যালঘু‌দের নিরাপত্তা প্রদা‌নের দা‌বি‌তে আগাম পদ‌ক্ষেপ গ্রহ‌নের জন্য স্মারক‌লি‌পি প্রদান ক‌রে‌ছে ইংল্যান্ডস্থ বাংলাদেশ হিন্দু এসোসিয়েশন ইউকে। এ‌সো‌সি‌য়েশনের চেয়ারম্যান প্রশান্ত দত্ত পুরকায়স্থ বিইএম এর নেতৃত্বে  বৃহস্পতিবার বি‌কে‌লে বৃটেনের প্রধানমন্ত্রীর অফিস  ১০ ডাউনিংস্ট্রিটে স্মারকলিপি প্রদান করা হ‌য়।

 স্মারক‌লি‌পি প্রদানকা‌লে প্রতিনিধিদলে আরও উপস্থিত ছিলেন এ‌সো‌সি‌য়েশ‌নের সাধারণ সম্পাদক সুজিত চৌধুরী, কোষাধ্যক্ষ বিশ্বজিৎ দে, সহসভাপতি হারাধন ভৌমিক, সহসভাপতি বিপুল মণ্ডল ও মহিলা সম্পাদিকা বাপ্পী দাম।

স্মারক‌লি‌পি‌তে তারা উ‌ল্লেখ ক‌রেন, বিগত বেশক‌টি জাতীয় নির্বাচ‌ন ও নির্বাচনোত্তর পরবর্তী‌তে বাংলা‌দে‌শে সংখ্যালঘুরা স‌হিংসতার শিকার হয়ে আস‌ছেন। মৌলবাদী ও সুবিধাবাদী চক্র দেশের বি‌ভিন্নস্থা‌নে সংখ্যালঘুদের বা‌ড়িঘ‌র ভাং চু র, জ্বা‌লি‌য়ে দেওয়া, ধ র্ষ ণ, নির্যাতন ও সম্প‌ত্তি বেখল ক‌রে থাকে। নানারকম ভয়ভী‌তি ও হুম‌কির ফ‌লে ভীত-সন্ত্রস্ত হ‌য়ে সংখ্যালঘুরা নিরাপত্তার অভা‌বে ভোট দেয়া থেকে বিরত থা‌কেন।

বাংলাদেশে আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন নি‌য়ে অতী‌তের ম‌তো  মৌলবাদীদের স ন্ত্রা স, সহিংস কার্যকলাপ ও সংখ্যালঘু নির্যাতনের পুনরাবৃত্তি যে‌নো না হয় ‌সে জন্য পদ‌ক্ষেপ গ্রহণের দা‌বি জানান এ‌সো‌সি‌য়েশ‌নের নেতৃবৃন্দ।

প্রতিনিধি দল, বাংলাদেশের সংবিধানের অসাম্প্রদায়িক চেতনা, জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে নাগরিক অধিকার পালন ও শান্তিপূর্ণ সহাবস্থান সুনিশ্চিত করার জন্য ব‍্যক্তিগত ভুমিকা রাখতে বাংলাদেশের বন্ধুপ্রতীম রাষ্ট্র যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হৃষি সুনাকের প্রতি আহ্বান জানান। পাশাপা‌শি বাংলাদেশ সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহনের  জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মতবিনিময়ের জন্যও আবেদন করেন তারা।

উল্লেখ্য, সম্প্রতি লণ্ডনে মাননীয় পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাতেও বিএইচএ ইউকের প্রতিনিধিদল নির্বাচন ও ধর্মীয় উৎসবের সময় মৌলবাদীদের না শ ক তা মূ ল ক কার্যকলাপ প্রতিরোধের দাবী জানান।

আপনার মন্তব্য

আলোচিত