শাবুল আহমেদ, প্যারিস

১৫ জানুয়ারি, ২০২৪ ১০:৩২

ফ্রান্সে সামাজিক সেবা ও ভাষা শিক্ষা প্রতিষ্ঠান সিয়াসিফের ১০ বছর পূর্তি

বর্ণিল আয়োজনে ফ্রান্সে সামাজিক সেবা ও ফরাসি ভাষা শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান সিয়াসিফ'র ১০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১২ জানুয়ারি) প্যারিসের উপকণ্ঠ বাংলাদেশি অধ্যুষিত অভারভিলেয়ে অবস্থিত প্রতিষ্ঠানের নিজস্ব কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফ্রান্সের বসবাসরত অভিবাসীদের কাজের সমস্যা, আইডি নবায়ন, দাপ্তরিক বিভিন্ন সমস্যা সমাধানের সহযোগিতা প্রদানে দীর্ঘদিন ধরে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে সিয়াসিফ। এরই ধারাবাহিকতায় সামাজিক সেবার পাশাপাশি অভিবাসীদের আত্মনির্ভরশীল করার প্রয়াস নিয়ে ফরাসি ভাষা শিক্ষাকে গুরুত্ব দিয়ে নতুন আঙ্গিকে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করেছে।

অ্যাসোসিয়েশন সদস্য ফ্রান্স ক্লাসের শিক্ষক আব্দুল করিম ও সদস্য আবুল কালাম মামুনের যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে ফিতা কেটে প্রতিষ্ঠানের নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিয়াসিফ অ্যাসোসিয়েশনের পরিচালক মিসেস হাওয়া শিলা, প্যা‌রিস শাখার পরিচালক জয়নাব রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ফ্রান্সের সভাপতি সালেহ আহমদ চৌধুরী, সলিডারিটিতে আজি ফ্রান্স (সাফ)'র প্রেসিডেন্ট নয়ন এনকে, প্যা‌রিস বাংলা প্রেসক্লাবের সভাপতি শাহ সুহেল আহমদ, সহসভাপতি ইকবাল মোহাম্মদ জাফর, আরটিভি ফ্রান্স প্রতিনিধি তাইজুল ফয়েজ ও মাইটিভির ফ্রান্স প্রতিনিধি বাদল পাল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত