সিলেটটুডে ডেস্ক

২৯ মার্চ, ২০২৪ ১৩:৫৩

ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে কার্ডিফে স্বাধীনতা দিবস পালিত

বাংলাদেশের ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে যুক্তরাজ্য ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ২৮ মার্চ বৃহস্পতিবার রাত ১১টায় কার্ডিফ শহরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ইউকে ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুরের সভাপতিত্বে ও ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা এম এ মালিকের পরিচালনায় সভায় বক্তব্য দেন ওয়েলস আওয়ামী লীগের সহ সভাপতি সাইফুল ইসলাম নজরুল, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা, সাংগঠনিক সম্পাদক মল্লিক মোসাদ্দেক আহমেদ, দপ্তর সম্পাদক শেখ মোহাম্মদ আনোয়ার ও সাবেক ছাত্রনেতা আব্দুল ওয়াহিদ বাবুল প্রমুখ।

সভায় আগামী সোমবার ব্রিটেনের কার্ডিফের শাহজালাল মসজিদে ওয়েলস আওয়ামী লীগের পক্ষ থেকে এক ইফতার মাহফিলের আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৬ মার্চ দুপুর ১২ টা ১ মিনিটের সময় ব্রিটেনের ঐতিহ্যবাহী কার্ডিফের ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্টে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করার মাধ্যমে পতাকা উত্তোলন করা হয়।

কার্ডিফের রাইট অনারেবল লর্ড মেয়র ডক্টর বাবলিন মল্লিক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলনের পর একে একে কমিউনিটি নেতৃবৃন্দ শহীদ বেদিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে ইউকে ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর ও ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত