সিলেটটুডে ডেস্ক

৩০ মার্চ, ২০২৪ ২০:২৮

১ এপ্রিল লন্ডনে মুজাহিদুল ইসলাম সেলিমের জনসমাবেশ

ব্রিটেন সফররত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রাক্তন সভাপতি প্রবীণ জননেতা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম লন্ডনে অনুষ্ঠিতব্য এক জনসমাবেশে অংশ নেবেন।

আগামী ১ এপ্রিল সোমবার বিকেল ৩টায় লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে পার্টির উদ্যোগে অনুষ্ঠিত হবে জনসমাবেশ। এই জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জননেতা কমরেড মুজাহিদুল সেলিম।

মুজাহিদুল ইসলাম সেলিমের যুক্তরাজ্য সফরকে কেন্দ্র করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটি দুদিনের সাংগঠনিক কর্মসূচি হাতে নিয়েছে। ৩১ মার্চ পার্টির যুক্তরাজ্য ও ইউরোপ কার্যনির্বাহী কমিটির অনুষ্ঠিতব্য বর্ধিত সভায় কমরেড সেলিম উপস্থিত থাকবেন।

সিপিবি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির সভাপতি আবেদ আলী আবিদ ও সাধারণ সম্পাদক নেছার আহমেদ এক যুক্ত বিবৃতিতে জননেতা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের জনসভায় সকল অসাম্প্রদায়িক প্রগতিশীল মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন শ্রেণিপেশার মানুষ, ও সংগঠনের নেতৃবৃন্দকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, তিন সপ্তাহের এক ব্যক্তিগত সফরে গত ২১ মার্চ বৃহস্পতিবার যুক্তরাজ্যে এসে পৌঁছান মুজাহিদুল ইসলাম সেলিম। ওইদিন সন্ধ্যায় জননেতা মুজাহিদুল ইসলাম সেলিম বার্মিংহাম এয়ারপোর্টে এসে পৌঁছান। এ সময় তাকে স্বাগত জানান কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির প্রবীণ নেতা কমরেড মসুদ আহমদ ও সম্পাদকমণ্ডলীর সদস্য ইফতেখারুল হক পপলু। জননেতা সেলিম বার্মিংহাম ওয়ার‌উইক বিশ্ববিদ্যালয়ে পিএইচডি অধ্যয়নরত তার ছেলে তৌহিদুল ইসলাম খান সীমান্ত-এর সাথে কভেন্ট্রি শহরে তিন সপ্তাহ অবস্থান করবেন। এই সময়কালে জননেতা মুজাহিদুল ইসলাম সেলিম ব্রিটেনের কমিউনিস্ট পার্টি সহ অন্যান্য দেশের সমাজতান্ত্রিক পাটিসমূহের নেতৃবৃন্দের সাথে অনানুষ্ঠানিক বৈঠকে মিলিত হবেন। একই সাথে তিনি বিভিন্ন পর্যায়ে বিলেতে বসবাসরত ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, উদীচী এবং কমিউনিস্ট পার্টির বর্তমান ও প্রাক্তন নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সিপিবি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির সহ সাধারণ সম্পাদক শাহরিয়ার বিন আলী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত