সিলেটটুডে ডেস্ক

১৩ মে, ২০১৭ ১৪:১৪

ধর্ষকদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে লন্ডনে প্রতিবাদ সমাবেশ

রাজধানীর বনানীতে দুই তরুণী ধর্ষণসহ দেশজুড়ে নারীর বিরুদ্ধে সহিংসতা, নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষক ও অপরাধীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে যুক্তরাজ্যে প্রতিবাদ সমাবেশ করেছে যুক্তরাজ্য গণজাগরণ মঞ্চ।

বৃহস্পতিবার (১১ মে) পূর্ব লন্ডনে আলতাব আলী পার্কে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, রাষ্ট্র ও সমাজের অসঙ্গতির বিরুদ্ধে সোচ্চার হওয়া প্রয়োজন। কিভাবে একটি পরিবার তার ছেলে সন্তানদের নৈতিক শিক্ষা দিতে পারে, তার গুরুত্ব তুলে ধরা দরকার। বাবা তার সন্তানদের সামনে মা ও মেয়ের সাথে যেমন ব্যবহার করবে, ছেলে সন্তানও ঠিক একই চর্চা করবে অন্য নারীদের সাথে। তাই নিজ পরিবার থেকেই যদি সঠিক নৈতিক শিক্ষা দিতে পারেন অভিভাবক, তবেই ছেলে সন্তানদের চারিত্রিক অবক্ষয় থেকে দূরে রাখা সম্ভব।

ধর্ষকদের উপযুক্ত শাস্তি না হওয়া পর্যন্ত এ ধরণের প্রতিবাদ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সভায় আগতরা। ভিকটিমদের আইনি সহায়তা দেয়ার পাশাপাশি জনসচেতনতা বাড়ানোর পক্ষেও জোর দেন তারা।

যুক্তরাজ্য গণজাগরণ মঞ্চের মুখপাত্র অজন্তা দেব রায়ের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন কবি শামীম আজাদ, তারেক চৌধুরী, মুক্তিযোদ্ধা মেফতা ইসলাম, নাট্যব্যক্তিত্ব গোলাম কবির, সাংবাদিক হামিদ মোহাম্মদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্মৃতি আজাদ, মিডিয়া ব্যক্তিত্ব বুলবুল হাসান, আনিসুল ইসলাম আনিস, সায়মা আহমেদ, নাট্যকার মুকুল আহমেদ, ব্লগার ও আইনজীবী নিঝুম মজুমদার, ব্লগার সুশান্ত দাসগুপ্ত, ব্লগার আরাফাত তানিম, ফয়সাল ইফতেখার রাজা, সায়েদ আহমেদ সদ্, নাহিদ জায়গীরদার, সাইফুল ইসলাম মিঠু, শারমিন জান্নাত ভুট্টো, সিনথিয়া আরেফিন, রোমেল আলাউদ্দিন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত