COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,518,783

Cases

88,505

Deaths

330,590

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৮ মার্চ, ২০২০ ১২:২৮

নিউ ইয়র্কে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি নিউ ইয়র্কের ব্রঙ্কসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন করেছে।

১৭ মার্চ সন্ধ্যায় ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় বাংলাদেশ ম্যুরালের সামনে যুক্তরাষ্ট্রের জরুরী অবস্থা বিবেচনায় রেখে যথাযোগ্য মর্যাদায় সীমিত পরিসরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন করা হয়।

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং মেম্বার সেক্রেটারি যুবলীগ নেতা জামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সভাপতি আবদুস সহিদ, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লস্কর মঈজুর জুয়েল, কমিউনিটি এক্টিভিস্ট মামুন রহমান, মিয়া মো. দাউদ, মো. নুরুদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নিউ ইয়র্ক স্টেট সিনেটর লুইস সেপুলভেদার পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটিকে প্রক্লেমেশন প্রদান করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশ-প্রবাসসহ বিশ্ব মানবতার শান্তির জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।
অনুষ্ঠান শেষে কমিটির পক্ষ থেকে মাস্ক ও গ্লোব বিতরণ করা হয়।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে গত ১৬ মার্চ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছিল। এ লক্ষ্যে কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমতিও নেয়া হয়। যুক্তরাষ্ট্রের জরুরী অবস্থার প্রেক্ষিতে টাইমস স্কোয়ারের ওই কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়।

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক আব্দুর রহিম বাদশা এবং মেম্বার সেক্রেটারি জামাল হুসেন জানান, প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে টাইমস স্কোয়ারে ১৬ মার্চের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানমালা স্থগিত করা হয়। পরিস্থিতির উন্নতি সাপেক্ষে পরবর্তীতে টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ ব্যাপক আয়োজনে উদযাপন করা হবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে মুজিববর্ষ উদযাপনের নানা কর্মসূচি নেওয়া হলেও করোনাভাইরাসের ভয়াবহতার কারণে ইতোমধ্যে প্রায় সব কর্মসূচিই স্থগিত ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত