ডেস্ক রিপোর্ট

১৫ অক্টোবর, ২০১৫ ১০:৫৭

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কোর্স উন্নতকরণে কর্মশালা সম্পন্ন

জলবায়ূ পরিবর্তনের ফলে অভিযোজন, প্রশমন, প্রাকৃতিক সম্পদ ব্যাবস্থাপনার জন্য সঠিক জলবায়ূর বাস্তুতন্ত্র সংরক্ষণ ও ব্যবস্থাপনার উপর কোর্স উন্নত করার লক্ষ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মশালা সম্পন্ন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের কয়েকটি অনুষদ ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স, কৃষি এবং মাৎস্য-বিজ্ঞান অনুষদে পরিবেশ ও জলবায়ূ সম্পর্কিত কোর্সগুলো থাকলেও সেগুলো আরো কিভাবে আধুনিক করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়।

উইনরক নামক একটি আমেরিকান প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে সেখানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শাবিপ্রবির শিক্ষক ড. এ.জেড.এম. মনজুর রশিদ। সিকৃবির মাৎস্য-বিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে সকাল দশটায় অনুষ্ঠিত হওয়া এই কর্মশালার প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম।

মাৎস্য-বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ শাহাব উদ্দিনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, পরিবেশ ও জলবায়ূ সম্পর্কিত বিভাগগুলোর চেয়ারম্যানবৃন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), প্রক্টরসহ বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ।

উপাচার্য প্রফেসর আলম বলেন- উন্নত বিজ্ঞানের সাথে তাল মিলিয়ে পড়াশোনার মান উন্নয়নের বিকল্প নেই। পরিবেশ সম্পর্কিত বিষয়গুলো বর্তমান বিশ্বে সবচেয়ে আলোচিত। সুতরাং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স উন্নতকরণে অবশ্যই কর্তৃপক্ষ সজাগ রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত