সিলেটটুডে ডেস্ক

০৬ সেপ্টেম্বর, ২০২০ ২০:৫১

কাপ্তান মিয়ার মৃত্যুতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির শোক

উপমহাদেশের প্রাচীনতম বিদ্যাপীঠ সিলেটের মুরারিচাঁদ কলেজের (এমসি কলেজ) প্রাক্তন হেড ক্লার্ক ও শিক্ষানুরাগী কাপ্তান মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার।

রোববার (৬ সেপ্টেম্বর) এক বার্তায় শোক ও দুঃখ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন।

শোকবার্তায় তারা বলেন, ‘কাপ্তান মিয়া ১৯৪৭ সালে এমসি কলেজে যোগদান করে ১৯৮৩ সালে অবসরে যান। সুদীর্ঘকাল তিনি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠে সুনামের সাথে কাজ করেছেন। অবসরে যাওয়ার পরও তিনি শিক্ষার প্রসারে ভূমিকা রেখেছেন। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।’

ড. তৌফিক চৌধুরী ও ড. সালেহ উদ্দিন মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। একইসাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, কাপ্তান মিয়া রোববার সকাল পৌনে ১০টার দিকে সিলেট নগরীর চারাদিঘীরপাড় এলাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০২ বছর। এ দিন মাগরিবের পর তাকে মানিকপীর টিলা কবরস্থানে সমাহিত করা হয়েছে। কাপ্তান মিয়ার জন্ম মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার ধনিউড়ি গ্রামে।

 

আপনার মন্তব্য

আলোচিত