সিলেটটুডে ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৫ ২১:৫৮

শাবি উপাচার্যের সাথে নেসলের মানবসম্পদ পরিচালকের সৌজন্য সাক্ষাৎ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক সংগঠন সাস্ট ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে নেসলে বাংলাদেশের মানবসম্পদ পরিচালক দুরদানা কবির আজ মঙ্গলবার (৩ নভেম্বর) বিকালে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভুঁইয়ার সাথে তাঁর কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে নেসলে বাংলাদেশ লিমিটেড এর বিভিন্ন পদে নিয়োগ নিয়ে কথা হয়। এ সময় উপস্থিত ছিলেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্সের অধ্যাপক আখতারুল ইসলাম, ফুড ইঞ্জিনিয়ারিং ও টি টেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোজাম্মেল হক, ইন্ডাস্ট্রিয়াল ও প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল মুকিদ মোহাম্মদ মোকাদ্দেস, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোসাদ্দেক আহমেদ চৌধুরী, সাস্ট ক্যারিয়ার ক্লাবের প্রেসিডেন্ট উত্তম দাশ, জেনারেল সেক্রেটারি রুপম ভট্টাচার্য, প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জাহাঙ্গীর এ নোমান।

এসময় সাস্ট ক্যারিয়ার ক্লাবের সহকারী জেনারেল সেক্রেটারি সাকিব হাসান জানান, "নেসলে বাংলাদেশের সহযোগিতায় আগামীকাল বুধবার বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে 'There’s more life at Nestle' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারের অংশ হিসেবেই আজকের এই সাক্ষাৎ।

নেসলে বাংলাদেশে’র মানব সম্পদ বিভাগের বিপি সাকীফ এম. আনাম এই সেমিনারের প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। সেমিনারের মাধ্যমে শিক্ষার্থীরা প্লান্ট, রিসার্চ, কোয়ালিটি কন্ট্রোল, সাপ্লাই চেইন, নিউট্রিশন, ব্রান্ডি, মার্কেটিং, সেলস ও জেনারেল ম্যানেজমেন্টসহ সকল ক্ষেত্রেই ইন্টার্নশিপের জন্য আবেদন করতে পারবে। উল্লেখ্য নেসলে বাংলাদেশ লিমিটেড ইন্টার্নশিপের মাধ্যমে নতুন কর্মী নিয়োগ দিয়ে থাকে।

ক্যারিয়ার ক্লাবের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্টন বলেন- উন্নয়নশীল বাংলাদেশে যেসব আন্তর্জাতিক বহুজাতিক প্রতিষ্ঠান রয়েছে ‘নেসলে’ তাদের মধ্যে খুবই পরিচিত একটি নাম । স্নাতক শেষে নেসলের মতো নামকরা একটি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ থাকছে আমাদের এ প্রোগ্রামে। এক্ষেত্রে যাদের স্নাতক শেষ কিংবা চতুর্থ বর্ষের শিক্ষার্থী তারা প্রাধান্য পাবে।

তিনি আরো জানান, সাস্ট ক্যারিয়ার ক্লাব সবসময় সাস্টিয়ানসহ সিলেট বিভাগের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সমস্যা ও ভয় ভীতি সমাধান এবং ক্যারিয়ারে বিভিন্ন সুযোগ তৈরি করে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে । আমাদের এ সেমিনার সকল সাস্টিয়ানের জন্য উন্মুক্ত ।

আপনার মন্তব্য

আলোচিত