সিলেটটুডে ডেস্ক

১৬ নভেম্বর, ২০১৫ ১৭:১০

শিশু ইয়াসমিনের সাহায্যার্থে শাবিতে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে বইমেলা

ছোট্ট মেয়েটা সবেমাত্র প্রাথমিকের গন্ডিতে পা দিয়েছে। যখন কিনা তার ঘরদোর দাপিয়ে দুষ্টুমিতে সবাইকে অতিষ্ঠ করে রাখার কথা, তখন সে শুয়ে আছে বিছানার এক কোণে। বলছিলাম হৃদরোগে আক্রান্ত পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ইয়াসমিন আক্তার'র কথা।

ছোট্ট শিশু ইয়াসমিন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে, অসহায় বাবা-মা অর্থের অভাবে পারছেন না মেয়ের চিকিৎসা করাতে, দরকার প্রায় ৩ লক্ষ টাকা, যা তাদের পক্ষে নির্বাহ করা অসম্ভব।

আমরা আমাদের চারপাশে প্রতিদিন অসংখ্য রোগে জর্জরিত মানুষ দেখি, তাদের জন্যে কিছু করার ইচ্ছা আমাদের প্রতিনিয়ত তাড়িত করে কিন্তু সময় ও সুযোগের অভাবে হয়তোবা সবার জন্যে করে উঠে না। কিন্তু আমরা তো পারি তার জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দিতে।

ইয়াসমিনের জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন KIN নিয়ে এলো "KIN বই উৎসব ' ১৫"। আগামীকাল ১মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে তাদের এই কর্মসূচি। তাদের এই বই উৎসব থেকে সংগ্রহীত সম্পূর্ণ টাকা যাবে ইয়াসমিনের চিকিৎসার্থে। এছাড়াও "KIN বই উৎসব ' ১৫" উপলক্ষে আসছে KIN-র নতুন টি-শার্ট। এই টি-শার্ট বিক্রি করে সংগ্রহীত অর্থও ইয়াসমিনের চিকিৎসার সাহায্যার্থে প্রদান করা হবে। ইয়াসমিন ফিরে আসুক আবার তার বাবা মায়ের আদরের মণি হয়ে, সবার মুখে হাসি ফুটিয়ে ফিরে আসুক সুস্থ হয়ে এই আমাদের প্রার্থনা।

শাবির অর্জুনতলায় ১৭ নভেম্বর বইমেলাটি শুরু হয়ে শেষ হবে ২৬ নভেম্বর। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ মেলা। তবে শুক্রবার ও শনিবার মেলা চলবে বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।

মেলায় অন্যপ্রকাশ, অন্বেষা, তাম্রলিপি, ঐতিহ্য, সময়, সন্দেশ, প্রথমা, রোদেলা, কাকলী, আগামী, অনুপম, অনন্যা, শ্রাবণ ও পার্ল প্রকশনা অংশ নিচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত