ডেস্ক রিপোর্ট

১৯ নভেম্বর, ২০১৫ ১৪:০২

শাবিতে চলছে সিএসই কার্নিভালের শেষ মূহুর্তের প্রস্তুতি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ৫ম বারের মত আয়োজন করতে যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ জাতীয় ইভেন্ট IPvision সিএসই কার্নিভাল ২০১৫। ২৭-২৮ নভেম্বর দুই দিন ব্যাপী এই কার্নিভাল চলবে।

কার্নিভালের আয়োজনে থাকবে সিএসই সোসাইটি, শাবিপ্রবি। এ বছর সিএসই কার্নিভালের টাইটেল স্পন্সর IPvision Canada Inc। কার্নিভালে বিভিন্ন ধরনের আয়োজনের মধ্যে প্রধান চারটি ইভেন্ট হচ্ছে প্রোগ্রামিং প্রতিযোগিতা, সফটওয়্যার প্রতিযোগিতা, প্রজেক্ট শোকেসিং এবং গেমিং কন্টেস্ট।

ইভেন্টগুলোতে রেজিস্ট্রেশনের সময় শেষ হয়ে গেলেও গেমিং কন্টেস্টে এখনো রেজিস্ট্রেশন করা যাবে। প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নিবে দেশের ৪৬ টি বিশ্ববিদ্যালয় থেকে ১৪৫ টি দল।

এরমধ্যে ২৮ টি বিশ্ববিদ্যালয় থেকে একাধিক দল অংশ নিবে। সফটওয়্যার প্রতিযোগিতায় অংশ নিবে ১২ টি বিশ্ববিদ্যালয় থেকে ২২ টি দল(আসন সীমিত)।

প্রজেক্ট শোকেসিংয়ে অংশ নিবে ১৩ টি বিশ্ববিদ্যালয়ের ৩০ টি দল(আসন সীমিত)। আর গেমিং কন্টেস্টে থাকবে Fifa 15, CS (Counter Strike) এবং NFS (Most Wanted)।

গেমিং কন্টেস্টে এখনো রেজিস্ট্রেশন করা যাবে। যে কেউ গেমিং কন্টেস্টে অংশগ্রহণ করতে পারবে।

আইপিভিশন সিএসই কার্নিভাল ২৮ নভেম্বর বিকালে সমাপণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

আপনার মন্তব্য

আলোচিত