শাবি প্রতিনিধি

০২ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৩৩

'ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড' পেলেন শাবির দুই শিক্ষক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সায়েন্স ক্যাটাগরি ও সোস্যাল সায়েন্স এন্ড বিজনেস ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে 'ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড' প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্যের সম্মেলন কক্ষে এ অ্যাওয়ার্ড প্রদান করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

গত ৩০ মে সাস্ট রিসার্চ সেন্টারের ৮ম বার্ষিক অনলাইন কনফারেন্স সভায় তাদের নাম ঘোষণা করা হয়। তারা হলেন, সায়েন্স ক্যাটাগরিতে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম এবং সোস্যাল সায়েন্স এন্ড বিজনেস ক্যাটাগরিতে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শাহজাহান চৌধুরী।

‘ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড’ প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, একটি বিশ্ববিদ্যলয়কে আন্তর্জাতিক মানসম্পন্ন করতে গবেষনা বৃদ্ধির বিকল্প নেই। এই লক্ষ্য অর্জনে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ১ কোটি টাকার গবেষনা বাজেট ৬ কোটি টাকায় উন্নিত করা হয়েছে। আগামি বছরে গবেষণা বরাদ্ধ ১০ কোটি টাকায় উন্নিত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়া বিশ্বমানের গবেষণাগার গড়ে তুলতে আরো ১০০ কোটি টাকার প্রজেক্ট প্রোফাইল তৈরির কাজ শুরু হবে।  

অনুষ্ঠানে সাস্ট রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, রিসার্চ সেন্টারের সদস্য  অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, অধ্যাপক ড. তুলসি কুমার দাস, অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, অধ্যাপক ড. মো. তামেজ উদ্দিন, অধ্যাপক মো. মনিরুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত