সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০২১ ০১:২১

সোনালী ব্যাংক’র সাথে শাবির শত কোটি টাকার সমঝোতা স্মারক

সোনালী ব্যাংক এর সাথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একশত কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি নিশ্চিত করা হয়। সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় ব্যাংকের পক্ষে প্রধান কার্যালয়ের ডিএমডি ইঞ্জিনিয়ার মো. ইদ্রিস, জিএম এবং সিএফও সুভাষ চন্দ্র দাস, সিলেটের জিএম বাবুল মো. আলম, পিও সিলেটের ডিজিএম মোহাম্মদ এমরান উল্লাহ্, শাখা ব্যবস্থাপক মো. দিলশাদ আলী উপস্থিত ছিলেন।

এতে বলা হয়, রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয় এবং সোনালী ব্যাংকের এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। চুক্তি অনুসারে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদেরকে ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে হোলসেল ভিত্তিতে ১০০ কোটি টাকা ব্যক্তিগত লোন প্রদান করবে ব্যাংকটি। শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের চাকরীর বয়সসীমা ও বেতন স্কেল অনুসারে এই লোন গ্রহণ করতে পারবেন। একজন ব্যক্তি সর্বোচ্চ ২০ লাখ এবং সর্বনিম্ন ৫ লাখ টাকা ঋণ নিতে পারবেন এবং ৫ বছরের মধ্যে তাদের এই ঋণ পরিশোধ করতে হবে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য এই চুক্তি একটি মাইলফলক। শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের দীর্ঘদিনের দাবি ছিল এই হোম লোন। দীর্ঘদিনের প্রচেষ্টার পর আমরা এই চুক্তি করতে সক্ষম হয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত