শাবি প্রতিনিধি

১০ নভেম্বর, ২০২১ ০০:২৩

১৪ নভেম্বর আবারও টিকা পাচ্ছেন শাবির শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)যেসব শিক্ষার্থী প্রথমবার টিকা নিতে পারেননি তারা আবারো টিকা নেওয়ার সুযোগ পাবেন। আগামী রোববার (১৪ নভেম্বর) বাদপড়া সকল শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক অধ্যাপক ড মো. কবির হোসেন।

তিনি বলেন, শাবিপ্রবির যেসব শিক্ষার্থী এখনো টিকা নিতে পারেননি তারা আগামী রোববার (১৪ নভেম্বর)সর্বশেষ টিকা নেওয়ার সুযোগ পাবেন। এরপরে টিকা কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। পরে চাইলেও ক্যাম্পাসে টিকা নিতে পারবেন না শিক্ষার্থীরা।

দ্বিতীয় ডোজ টিকা সম্পর্কে তিনি বলেন, যেসকল শিক্ষার্থী জন্মনিবন্ধন দিয়ে টিকা নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজ গ্রহণের পূর্বে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিশ্চিত করতে হবে। অন্যথায় দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ এবং টিকার সনদ পাবেন না শিক্ষার্থীরা। এজন্য ক্যাম্পাসে এনআইডি বুথ তৈরি করা হচ্ছে। তাই সকল শিক্ষার্থীকে দ্রুত এনআইডি নিবন্ধনের আহবান জানান তিনি।

মেডিকেল প্রশাসক বলেন, আমরা গত ১৬ অক্টোবর থেকে টিকা কার্যক্রম শুরু করেছি। এটি ২৭ অক্টোবর এসে শেষ হয়। এতে ১ হাজার ৭১৭ জন শিক্ষার্থীকে এক ডোজ ফাইজারের টিকা দেওয়া হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ে মোট ৯ হাজার ২৪২ জন শিক্ষার্থী রয়েছেন। এর মধ্যে ৯৫ শতাংশের বেশি শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। আমরা শিক্ষার্থীদের শতভাগ টিকার আওতায় নিয়ে আসতে চাই।

আপনার মন্তব্য

আলোচিত