সিলেটটুডে ডেস্ক

০৪ জানুয়ারি, ২০২২ ১৮:৫৫

লিডিং ইউনিভার্সিটিতে ক‍্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটিতে ক‍্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির কোয়ালিটি এ‍্যাসিওরেন্স সেল এবং বিজনেস ক্লাবের সহযোগিতায় 'Career Grooming & CV Writing'  কর্মশালা মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রাগীব আলী ভবনের গ‍্যালারি ১ এ অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি অন‍্যান বিষয়ে অংশগ্রহণ ও দক্ষতা অর্জন করতে হবে। কর্মক্ষেত্রে নিয়োগের সময় একাডেমিক যোগ‍্যতা থাকলেও নির্বাচন প্রক্রিয়ায় এক্সট্রা কারিকুলার অ‍্যাক্টিভিটিস এর দক্ষতাকে গুরুত্বসহকারে বিবেচনা করা হয়। সেজন‍্য শিক্ষার্থীদের অন‍্যান‍্য যোগ‍্যতা অর্জনের পাশাপাশি তা প্রদর্শন করার দক্ষতাও থাকতে হবে।

ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে কর্মশালায় ভবিষ্যত কর্মক্ষেত্রে নিজেদের জায়গা করে নিতে কিভাবে শিক্ষার্থীদের প্রস্তুতি নিতে হবে সে বিষয়ে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ছাত্রকল‍্যাণ উপদেষ্টা প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান, কলা ও আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম। এতে স্বাগত বক্তব্য রাখেন ব‍্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মো. জাহাঙ্গীর আলম।

টেকনিক্যাল সেশনে Career Grooming বিষয়ে আলোচনা করেন WADHANI Foundation, USA এর সহকারি প্রোগ্রাম ম‍্যানেজার আনোয়ার নাসের এবং CV Writing  এর উপর আলোচনা করেন লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড এর ডিজিএম, প্লান্ট এইচআর এন্ড অ‍্যাডমিনিস্ট্রেশন মোহাম্মদ এনামুল হক।

লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন বিভাগের সহকারি প্রভাসক মো. শামিমুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা  অংশগ্রহণ করেন। কর্মশালাটির সহযোগিতায় ছিল জার্নিমেকার জবস।

আপনার মন্তব্য

আলোচিত