নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০২২ ১৬:১৬

৫ প্রাক্তন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলায় শাবি শিক্ষক সমিতির নিন্দা

আন্দোলনে অর্থ জোগান দেওয়ার অভিযোগে সাবেক পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তারের ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার দুপুরে সমিতির সভাপতি অধ্যাপক তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হয়রানিমূলক ব্যবস্থা না নেওয়ার আহ্বানও জানানো হয়।

এতে বলা হয়, “আন্দোলনরত শিক্ষার্থীদের জন্য মানবিক সহায়তা প্রদানকারী পাঁচজন প্রাক্তন সাস্টিয়ানকে গ্রেপ্তারের বিরুদ্ধে শাবি শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

“গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য শাবি শিক্ষক সমিতি দাবি জানাচ্ছে এবং একই সাথে আন্দোলনের সাথে সংশ্লিষ্ট কারো বিরুদ্ধে হয়রানিমূলক ব্যবস্থা গ্রহণ না করার আহ্বান জানাচ্ছে”, যোগ করা হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে গত এই আন্দোলনকারীদের জন্য অর্থ সহায়তা দেওয়ার অভিযোগেই সোমবার ও মঙ্গলবার এই দুই দিনে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ সাবেক শিক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। পরে তাদের সিলেট পুলিশে হস্তান্তর করা হয়। মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকাল ৫টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল তাদের সিলেটে নিয়ে আসে।

মঙ্গলবার রাতে সিলেটের জালালাবাদ থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

পাঁচ আসামি হলেন- কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান স্বপন এবং স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন দীপ ও নাজমুস সাকিব দ্বীপ এবং এ কে এম মারুফ হোসেন ও ফয়সাল আহমেদ।

এর মধ্যে হাবিবুর রহমান কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১২ সালে পাস করেছেন। একই বছর আর্কিটেকচার বিভাগ থেকে পাস করেছেন রেজা নূর মঈন ও নাজমুস সাকিব।

আপনার মন্তব্য

আলোচিত