সিলেটটুডে ডেস্ক

২১ ফেব্রুয়ারি , ২০২২ ২৩:০০

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শহীদ দিবস ও মাতৃভাষা দিবস পালিত

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা আর যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

দিবসটি উপলক্ষে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বটেশ্বরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী, উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন ও উপউপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন ভার্র্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন।

শহীদ দিবস ও মাতৃভাষা দিবস পালন কমিটির আহবায়ক এবং ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন রেজিস্ট্রার এবং বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, ছাত্রকল্যাণ উপদেষ্টা চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাস, অর্থনীতি বিভাগের প্রধান ড. মোহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ।

ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রমা ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মাসুদ রানা, উপপরিচালক (জনসংযোগ) সুমনা আজিজ, ডেপুটি রেজিস্ট্রার লোকমান আহমদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ভাষা ব্যবহারে সবাইকে সচেতন হতে হবে। বৈশ্বিক প্রেক্ষাপটে অন্যান্য ভাষা শিক্ষার প্রয়োজন রয়েছে, কিন্তু সবার আগে নিজের মাতৃভাষাকে স্থান দিতে হবে। মাতৃভাষার প্রতি মমত্ববোধ দেখাতে হবে। একইসাথে শুদ্ধ চর্চার মাধ্যমে মাতৃভাষার বিকাশ ও প্রসারে মনোযোগ বাড়াতে হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত