সিলেটটুডে ডেস্ক

১৭ এপ্রিল, ২০২২ ১৯:২১

লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীদেরকে সনদ পুরস্কার প্রদান

লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীদেরকে রিসার্চ বুটক‍্যাম্প ২০২১ এর সনদ ও পুরস্কার প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সদ‍্যসমাপ্ত লিডিং ইউনিভার্সিটি রিসার্চ বুটক‍্যাম্প ২০২১ এর সনদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান রোববার (১৭ এপ্রিল) লিডিং ইউনিভার্সিটির রাগীব আলী ভবনের গ‍্যালারী ১ এ সকাল ১১টায় অনুষ্ঠিত হয়।

আইইইই কম্পিউটার সোসাইটি লিডিং ইউনিভার্সিটি চ‍্যাপ্টারের উদ‍্যোগে রিসার্চ বুটক‍্যাম্পের সনদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদেরকে সনদ ও পুরস্কার প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা।

এ রিসার্চ বুটক‍্যাম্প তিনমাসব‍্যাপী ২টি পর্বে 'Research ideation to paper publication hands won training' স্লোগানে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাথে আরও ১২টি বিশ্ববিদ্যালয়ের ৭০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন যাদের মধ‍্যে চিন এবং ভারতের ২জন শিক্ষার্থী রয়েছেন। অনুষ্ঠানে ১২জন শিক্ষার্থীকে সনদ প্রধান করা হয় এবং এবারের বুটক‍্যাম্প থেকে ৩টি প্রজেক্ট নির্বাচিত হয়েছে। এতে Outstanding  Boot-camp Performer হিসেবে লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মৌলিয়া দাস প্রমা এবং Excellent Boot-camp Performer হিসেবে মেহনাজ তাহেরিন ও Best Boot-camp Perforner হিসেবে মো. মনিরুজ্জামানকে পুরস্কার প্রদান করা হয়।

গবেষণা একটি যৌক্তিক চিন্তা এবং এর জন‍্য পদ্ধতি অনুসরন করা প্রয়োজন উল্লেখ করে
উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন, গবেষণায় পেশন থাকতে হবে। শুরুতে জানার জন‍্য পড়তে হবে এবং পড়তে হবে। তাতে যে আইডিয়া জেনারেট হয় তা সঠিকভাবে পেপারে উপস্থাপন করতে হবে। আর এই সঠিক উপস্থাপনের জন‍্য লিডিং ইউনিভার্সিটির রিসার্চ বুটক‍্যাম্প বিশেষ ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, লিডিং ইউনিভার্সিটিকে রিসার্চ ওরিয়েন্টেড করার লক্ষ্যে  বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং  (CRISP), ও রিসার্চ এন্ড পাবলিকেশন সেল অত‍্যন্ত সফলভাবে কাজ করে যাচ্ছে। রিসার্চ বুটক‍্যাম্প আয়োজনকারী সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি রিসার্চ বুটক‍্যাম্প ২০২১ এ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে অভিনন্দন জানান এবং তাদের গবেষণায় সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. এএস সিকদার, সহযোগী অধ্যাপক রুমেল এমএস রহমান পীর এবং ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান শাফকাত কিবরিয়া উপস্থিত ছিলেন। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সানজিদা পারভীন স্বর্নার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইইই কম্পিউটার সোসাইটি লিডিং ইউনিভার্সিটি চ‍্যাপ্টারের উপদেষ্টা মো. সাইদুর রহমান কোহিনুর। লিডিং ইউনিভার্সিটি রিসার্চ বুটক‍্যাম্প ২০২২ এ স্পন্সর করে ঢাকাস্থ ডোর টু এপ্রোপ্রিয়েট টেকনোলজি প্রতিষ্ঠান প্রাইমনেট।

আপনার মন্তব্য

আলোচিত