সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০২২ ১৩:৩২

ধূমপানে নিষেধ করায় সাংবাদিককে ছাত্রলীগ নেতা-কর্মীর মারধর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহাবুদ্দিন নামে এক সাংবাদিককে মারধর করেছে হল ছাত্রলীগ নেতাকর্মীরা। রোববার দিবাগত রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের টিভি রুমে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই সংবাদকর্মীকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়।

ভুক্তভোগী বিডি মর্নিং-এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

মারধরকারী ওই ছাত্রলীগ নেতার নাম গিয়াস উদ্দিন কাজল। তিনি বখশ হল ছাত্রলীগের সহ-সভাপতি এবং ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। কাজল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, হলের টিভি রুমে সংবাদকর্মী শাহাবুদ্দিন ইসলামসহ অনেকে আইপিএল খেলা দেখছিলেন। এসময় ছাত্রলীগের কাজল ধূমপান করছিল। তখন শাহাবুদ্দিন তাকে ধূমপান করতে নিষেধ করলে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে কাজলসহ কয়েকজন শাহাবুদ্দিনকে মারধর শুরু করে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেয়া হয়।

এ ঘটনার পর হল প্রাধ্যক্ষ ড. শামীম হোসেনকে বারবার ফোন দেয়া হয় ঘটনাস্থলে আসার জন্য। এক পর্যায়ে তিনি এসে সমস্যা সমাধানের আশ্বাস দিলেও আসেননি। ঘটনার আড়াই ঘণ্টা পর হল প্রাধ্যক্ষকে ফোন করা হলে তার স্ত্রী জানান, তিনি ঘুমিয়ে পড়েছেন। পরে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সংবাদকর্মীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

অবস্থানকালে ক্যাম্পাসের সাংবাদিকরা ছাত্রলীগ নেতা কাজল ও তার সহযোগীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, দায়িত্বে অবহেলার কারণে হল প্রাধ্যক্ষের অব্যাহতি, হলে ছাত্রলীগের দখলদারিত্ব বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে প্রশাসনকে সুনির্দিষ্ট পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

সাংবাদিকদের অবস্থানকালে উপাচার্যের প্রতিনিধি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা তারেক নূরসহ আরও অনেক উপস্থিত হয়ে নানা আশ্বাস দেন। তাদের আশ্বাসের প্রেক্ষিতে প্রায় দেড় ঘণ্টা পর কর্মসূচি স্থগিত করেন।

আশ্বাসকালে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম বলেন, এসব দাবি মেনে নেওয়ার বিষয়ে উপাচার্য আশ্বাস দিয়েছেন। আমরা সোমবার অফিস সময়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

আপনার মন্তব্য

আলোচিত