শাবিপ্রবি প্রতিনিধি

১২ জুন, ২০২২ ২২:১৫

মহানবীকে নিয়ে কটুক্তি: শাবিপ্রবিতে বিক্ষোভ-সমাবেশ

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইসাল্লাম কে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও বিজেপি নেতা নাভিন জিন্দাল কর্তৃক কটুক্তির প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে সমাবেশে মিলিত হয়

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও বিজেপি নেতা নাভিন জিন্দাল কর্তৃক বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মু'মিনিন হযরত আয়িশা (রা.) এর প্রতি কটূক্তির প্রতিবাদে সরকারকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানাতে হবে। ভারতসহ সারাবিশ্বের নির্যাতিত মুসলমানদের উপর অত্যাচার ও হত্যাযজ্ঞ বন্ধে সরকারকে কূটনৈতিক তৎপরতা জোরদার করতে হবে। শাবিপ্রবির কোনো শিক্ষার্থী ভবিষ্যতে অনলাইন বা অফলাইনে রাসূলকে নিয়ে বেয়াদবি বা কটূক্তি করলে তাকে তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করতে হবে এক্ষেত্রে কোনো বিলম্ব মেনে নেওয়া হবেনা। মহানবী সা. ও অন্যান্য সকল নবী রাসূলের কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান মৃত্যুদন্ড প্রণয়ন ও তার যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে। শাবিপ্রবিতে ইসলামবিরোধী যে কোনো কাজের ব্যাপারে প্রশাসনকে সতর্ক দৃষ্টি রাখতে হবে এবং তা প্রতিরোধ করতে হবে।

নবীপ্রেমিক জনতার প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ভারতীয় পোষাক ও প্রসাধনী সামগ্রী বয়কট করুন, ভারতীয় চলচিত্র, গান,সিরিয়াল, টিভি চ্যানেল বয়কট করুন, আইপিএলসহ ভারতীয় সকল খেলা দেখা বন্ধ করুন, ব্যাপকভাবে সীরাত চর্চা অব্যাহত রাখুন, নবীজি সা. এর সুন্নাহ জীবনের প্রতিটি ক্ষেত্রে বাস্তবায়নের চেষ্টা করুন।

আপনার মন্তব্য

আলোচিত