শাবিপ্রবি প্রতিনিধি 

২৮ নভেম্বর, ২০২২ ২১:১১

শাবিপ্রবিতে দুই দিনব্যাপী অগ্নিনির্বাপক প্রশিক্ষণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই দিনব্যাপী অগ্নিনির্বাপক, প্রতিরোধ ও উদ্ধার বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ সংলগ্ন হ্যান্ডবল গ্রাউন্ডে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগুন অত্যন্ত ভয়াবহ ও বিপদজনক একটি জিনিস। আগুনে অনেক বেশি ক্ষয়ক্ষতি হয়। তাই আগুন প্রতিরোধ, নির্বাপক ও উদ্ধারে আমরা এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্যোগ নিয়েছি। এ প্রশিক্ষণ আমাদের জন্য খুবই প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের সম্পদগুলো আকস্মিক দূর্ঘটনার হাত থেকে রক্ষা করতে এ প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে মনে করেন তিনি।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন,বিভাগীয় প্রধান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, হল প্রভোস্ট, বিভিন্ন দপ্তর প্রধান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সিলেটের উপ-রিচালক মনিরুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

প্রসঙ্গত, এ প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সকল নিরাপত্তা  রক্ষিদের হাতে কলমে অগ্নি প্রতিরোধ, নির্বাপক ও উদ্ধার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত